রাজনীতি

সরকারের কূট কৌশল নস্যাৎ করে জনগণের সরকার প্রতিষ্ঠা করা হবে: নজরুল ইসলাম


নিউজ দর্পণ, ঢাকা: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে সরকারের সকল কূট কৌশল নস্যাৎ করে জনগণের সরকার প্রতিষ্ঠা করা হবে বলে জানিয়েছেন দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

আজ বুধবার রাজধানীর নয়াপল্টনস্থ হোটেল “সানগ্রিলা ইন” জিয়া পরিষদের চেয়ারম্যান ডা. আবদুল কুদ্দুসের সভাপতিত্বে এবং মহাসচিব ড. এমতাজ আহমেদর পরিচালনায় ইফতার পার্টি অনুষ্ঠিত হয়। ইফতার মাহফিলের আয়োজন করে জিয়া পরিষদ।
এ সময় উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কবি আবদুল হাই শিকদার, বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, জিয়া পরিষদের সহ-সভাপতি ড. ওবায়দুল ইসলাম, ড. লুৎফর রহমান, সিনিয়র যুগ্ম মহাসচিব আব্দুল্লাহিল মাসুদ, যুগ্ম মহাসচিব শফিকুল ইসলাম রতন, আবুল কালাম আজাদ, সাংগঠনিক সম্পাদক মোঃ রবিউল ইসলাম, রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা জিয়া পরিষদের সভাপতি এনামুল প্রমুখ।
নজরুল ইসলাম খান বলেন, সরকার দমন প্রেরণ নির্যাতন চালিয়ে নানা ধরনের কুটকৌশল এর মাধ্যমে ক্ষমতায় টিকে আছে। তারা জনগণের স্বার্থ না দেখে ক্ষমতায় টিকে আছে। ইনশাআল্লাহ জনগণকে সাথে নিয়ে রাজপথ আন্দোলনের মাধ্যমে সরকারকে বিদায় করা হবে। জনগণের রায়ের জনগণের মতামতের ভিত্তিতে সরকার গঠন করা হবে।

তিনি বলেন, বাংলাদেশ সবচেয়ে জনপ্রিয় নেত্রী বেগম খালেদা জিয়া। তাকে সাজানো মিথ্যা মামলায় সাজা দিয়ে সাজা দিয়ে জনগণ থেকে বিচ্ছিন্ন করে দেয়া হয়েছে। সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে চিকিৎসার সুযোগ দেওয়া হচ্ছে না
সরকার সইট প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ছায়াকে ভয়পায়। আওয়ামী লীগের সবাই যখন পালিয়েছে তখন মেজর জিয়া ২৫ মার্চ রাতে স্বাধীনতা ঘোষণা করেছে। এতদিন আওয়ামী লীগের নেতারা বলেছেন জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণায় দেননি। এখন বলছে শেখ মুজিবুর রহমানের পক্ষে স্বাধীনতা পাঠ করেছেন। তাহলে এখন প্রশ্ন জাগে জিয়াউর রহমান যে স্বাধীনতা পাঠ করেছেন সেটি লিখল কে। শেখ মুজিবুর রহমান বন্দী, আওয়ামী লীগের নেতারা পলায়ন। তাহলে লিখলো কে। মেজর জি আই স্বাধীনতা ঘোষণা করেছেন। এটাই সত্য। এটাই ইতিহাস।

তিনি বলেন, বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে ১ লাখ মামলা দেয়া হয়েছে। এসব মামলায় ৫০ লাখ নেতাকর্মীকে আসামি করা হয়েছে। পৃথিবীতে অন্য কোনো দেশের বিরোধী দোলের নেতাকর্মীদের নামে এতো মামলা নেই; এতো নির্যাতন নিপীড়ন করা হয় না। সরকার হামলা, মামলা,গুম-খুন করে ক্ষমতায় টিকে আছে। কিন্তু সরকারে ক্ষমতার অপব্যবহার, অপশাসন ও দুর্নীতির কারনে ডামি সরকারকে মানুষ ক্ষমতায় দেখতে চায় না।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *