লিড

সন্ধ্যায় এভারকেয়ার হাসপাতালে যাচ্ছেন খালেদা জিয়া

নিউজ দর্পণ, ঢাকা: জরুরী কিছু পরীক্ষার জন্য সন্ধ্যায় এভারকেয়ার হাসপাতালে যাচ্ছেন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া।

তার ব্যক্তিগত চিকিতসক অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন বলেন, ‘‘ মেডিকেল বোর্ডের পরামর্শে কিছু জরুরী পরীক্ষার জন্য সন্ধ্যা ম্যাডামকে এভার কেয়ার হাসপাতালে নেয়া হবে।”

‘‘ ইতিমধ্যে হাসপাতালে নেওয়ার সব প্রস্তুতি নেয়া হয়েছে।”

এখন কেমন আছেন জানতে চাওয়া হলে তিনি বলেন, ‘‘ ম্যাডামের অবস্থা আগের মতোই। তিনি চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষনে চিকিৎসা নিচ্ছেন। বিশেষ চিকিৎসকরা কিছু পরীক্ষা দিয়েছেন সেটা করতে নিয়মিত চেকআপের অংশ হিসেবে উনাকে এভারকেয়ার হসপিটালে নেয়া হচ্ছে।”

সর্বশেষ গত ৩১ মার্চ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছিলো। দুইদিন সিসিইউতে চিকিৎসাধীন থাকার পর গুলশানের বাসা ‘ফিরোজা‘য় ফেরেন।

অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে বিশেষজ্ঞ চিকিতসকদের নিয়ে গঠিত একটি মেডিকেল বোর্ড খালেদা জিয়ার চিকিতসা দিচ্ছেন গত কয়েক বছর ধরে। এজন্য তাকে বিভিন্ন সময়ে এভার কেয়ার হাসপাতালে চিকিতসা নিতে হয়েছে।

৭৮ বছর বয়সি খালেদা জিয়া লিভার সিরোসিস, আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস, হার্টসহ নানা রোগে ভুগছেন। 

দুর্নীতির দুই মামলায় সাজাপ্রাপ্ত বিএনপির চেয়ারপারসন ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি কারাবন্দী হন। দুই বছরের বেশি সময় কারাবন্দী ছিলেন তিনি। ওই সময়ে তিনি নানা রোগে আক্রান্ত হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি হন।

জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় সাজাপ্রাপ্ত খালেদা জিয়ার সাজা ২০২০ সালের ২৫ মার্চ সরকার নির্বাহী আদেশে স্থগিত করে শর্ত সাপেক্ষে তাকে মুক্তি দিয়েছিল। তখন থেকে ছয় মাস পরপর তাঁর সাজা স্থগিত করে মুক্তির মেয়াদ বাড়াচ্ছে সরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *