জাতীয়

মেডিকেল বোর্ডের তত্ত্বাবধায়নে খালেদা জিয়ার বাসায় চিকিৎসা চলবে: চিকিৎসক

নিউজ দর্পণ , ঢাকা: এভারকেয়ার হাসপাতালে একদিন চিকিৎসাধীন থাকার পরে মেডিকেল বোর্ডের ছাড়পত্র রাত ৯টায় গুলশানের বাসা ‘ফিরোজা’য় ফিরেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।
আজ ২ মে বেগম খালেদা জিয়া বাসায় পৌঁছানোর পরে তার বাসভবনের সামনে
চিকিৎসক অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন বলেন, আলহামদুল্লিাহ, বিএনপি চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া বাসায় ফিরলেন। মেডিকেল বোর্ডের তত্ত্বাবধায়নে গুলশানের বাসায় তার চিকিৎসা চলবে। তবে তার যে ধরনের চিকিৎসা দরকার তা বাংলাদেশের সম্ভব নয়। তাই তাকে বিদেশে চিকিৎসা সুযোগ দেওয়ার জন্য সরকারে প্রতি আহ্বান জানাচ্ছি।

এ সময় যুবদলের সাধারণ সম্পাদক মোনায়েম মুন্না, ঢাকা মহানগর উত্তর যুবদলের সদস্য সচিব সাজ্জাদুল মিরাজ, বিএনপি মিডিয়া সেলের সদস্য সাইরুল কবির খানসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

জাহিদ জানান, বৃহস্পতিবার তিন দফা হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে মেডিকেল বোর্ড বৈঠক করে বিএনপি চেয়ারপারসনের শারীরিক অবস্থা ও বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার রিপোর্টগুলো পর্যালোচনা করেন। সর্বশেষ সন্ধ্যা ৭টায় বোর্ড বৈঠক করে সিদ্ধান্ত নেয় যে, বেগম খালেদা জিয়াকে বাসায় নিয়ে চিকিৎসা দেয়ার।

বুধবার সন্ধ্যা ৭টায় মেডিকেল বোর্ডের পরামর্শে বেগম খালেদা জিয়াকে এভার কেয়ার হাসপাতালের সিসিইউতে ভর্তি করা হয়। বৃহস্পতিবার সকালে তাকে কেবিনে নিয়ে আসা হয়।

৭৯ বছর বয়সী সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া দীর্ঘদিন ধরে আর্থরাইটিস, হৃদ্‌রোগ, ফুসফুস, লিভার, কিডনি, ডায়াবেটিসসহ বিভিন্ন জটিল রোগে ভুগছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *