প্রধান সংবাদরাজনীতি

বিএনপির সব সময়ে ক্ষমতার জন্য জনগণের ভোটাধিকার কেড়ে নিয়েছে: কাদের


নিউজ দর্পণ, ঢাকা: বিএনপির রাজনীতির মূল উদ্দেশ্য হল যে কোন উপায়ে ক্ষমতা দখল করা বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ বৃহস্পতিবার (২ মে) আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক সায়েম খান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি রাষ্ট্রীয় ক্ষমতা দখল করে অবৈধভাবে ব্যবহার করে দুর্নীতি ও লুটপাটের মাধ্যমে বাংলাদেশকে একটি অকার্যকর রাষ্ট্রে পরিণত করেছে। তাদের বাংলাদেশ পাঁচবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হওয়ার কলঙ্ক ছিল। বিএনপি সব সময় ক্ষমতা অর্জনের জন্য জনগণের ভোটাধিকার কেড়ে নিয়েছে। যার কারণে তারা নির্বাচনকে ভয় পায় এবং নির্বাচনে অংশ নিতে চায় না। একবার তারা ক্ষমতায় যাওয়ার পথ মসৃণ করতে অর্ধ মিলিয়ন ভোটারের নিবন্ধন বাতিল করে। আবার ১ লাখ ২৩ লাখ ভুয়া ভোটার তৈরি করেছিল।

সেতুমন্ত্রী বলেন, যারা জনগণকে ভোটাধিকার থেকে বঞ্চিত করার নানা কৌশল অবলম্বন করেছে, তাদের মুখে গণতন্ত্র ও ভোটাধিকার মানায় না। বিএনপি-জামায়াত অপশক্তি যখন ক্ষমতায় ছিল তখন তাদের দুঃশাসনের কারণে দেশের মানুষকে দুর্ভোগে থাকতে হয়েছে। তারা শ্রমজীবী ​​মানুষের অধিকারের কথা বলেছেন? কিন্তু ক্ষমতায় থাকা অবস্থায় তারা কখনো শ্রমিকদের মজুরি বাড়ায়নি। বিএনপি-জামায়াতের অপশক্তি বাংলাদেশকে দুঃশাসনের চাকায় পিষে দিয়েছে। বেতন-বোনাসের জন্য আন্দোলনরত শ্রমিকদের গুলি করে হত্যা, সারের জন্য আন্দোলনকারী কৃষককে হত্যা এবং বিদ্যুতের জন্য আন্দোলনকারী সাধারণ মানুষকে হত্যা করেছে।

তিনি আরো বলেন, তারা আদমজী জুট মিলসহ বিভিন্ন কারখানা বন্ধ করে শ্রমজীবী ​​মানুষের জীবন দুর্বিষহ করে তুলেছে। অন্যদিকে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর পোশাক শ্রমিকদের বেতন বৃদ্ধি ও চা শ্রমিকদের বেতন বৃদ্ধি করেছে। কর্মজীবী ​​মানুষসহ সকল মানুষের জীবনযাত্রার মান উন্নত হয়েছে। আওয়ামী লীগ জনগণের কল্যাণে কাজ করে যাচ্ছে। কৃষক, শ্রমিক ও মেহনতি মানুষের ভাগ্যোন্নয়নই আওয়ামী লীগের মূল লক্ষ্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *