রাজধানী

এদেশের সবচেয়ে বড় সংকট নৈতিকতা সম্পন্ন ভালো মানুষের: ড. মাসুদ

নিউজ দর্পণ, ঢাকা: বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের মুগদা থানা দক্ষিণ থানার উদ্যোগে আজ স্থানীয় একটি মিলনায়তনে সক্রিয় সহযোগী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য মুহাম্মদ শামছুর রহমান। ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরা সদস্য ও মুগদা দক্ষিণ থানা আমীর মুহাম্মদ বনি ইয়ামিনের সভাপতিত্বে এবং থানা সেক্রেটারি মোঃ ইয়াকুব আলীর পরিচালনায় সমাবেশে আরও উপস্থিত ছিলেন মহানগরী মজলিসে শূরা সদস্য ও থানা নায়েবে আমীর মোঃ এ বি সিদ্দিক, থানা কর্মপরিষদ সদস্য মো. কেফায়েত উল্লাহ, মোঃ আবুল কাশেম, মোঃ ওমর বিন নূর, মোঃ গিয়াস উদ্দিন, মোঃ শফিকুল ইসলাম, মোঃ লোকমান হোসাইন, মোঃ অহিদুর রহমান সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, আজকে আমাদের দেশে সবচেয়ে বড় সংকট নৈতিকতা সম্পন্ন ভালো মানুষের। এই দুনিয়ার সর্বোচ্চ প্রযুক্তি ব্যবহার করেও একজন ভালো মানুষকে তৈরি করা সম্ভব নয়। অথচ সেই চ্যালেঞ্জিং কাজটিই করছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মাদ (সা) যে আদর্শের মাধ্যমে তার সাথীদেরকে উন্নত নৈতিকতায় সমৃদ্ধ করে একটি সোনার রাষ্ট্র তৈরী করেছিলেন। বাংলাদেশ জামায়াতে ইসলামীও সেই আদর্শকে ধারণ করে এদেশে একদল মানুষকে সোনার মানুষ হিসেবে গড়ে তুলতে সক্ষম হয়েছে আলহামদুলিল্লাহ। এদেশে জামায়াত কর্মীরাই পারে একটি নৈতিকতা সম্পন্ন সুখি সমৃদ্ধ সমাজ গড়ে তুলতে।

তিনি বলেন, আল্লাহর দ্বীনকে বিজয়ের জন্য এই জমিনে তাকওয়া সম্পন্ন একদল যোগ্য কর্মী বাহিনী প্রয়োজন। সেই নৈতিকতা সম্পন্ন সৎ ও যোগ্য লোক তৈরির জন্যই আজকে আপনাদের একত্রিত করা হয়েছে। কুরআন ও সুন্নাহর জ্ঞানে নিজেদেরকে তৈরি করে ইকামাতে দ্বীনের বিজয়ের জন্য আমাদের সকলকে ময়দানে সর্বোচ্চ প্রচেষ্টা চালাতে হবে।

তিনি আরও বলেন, আজকে বাংলাদেশের রন্ধ্রে রন্ধ্রে দুর্নীতিতে ছেয়ে গেছে। দুর্নীতির এই মহোৎসবের যুগেও ইউনিয়ন পরিষদ থেকে মন্ত্রণালয় পর্যন্ত রাষ্ট্র পরিচালনার সকল স্তরে জামায়াত সততার সর্বোচ্চ উদাহরণ পেশ করতে সক্ষম হয়েছে। ফলে এদেশের জনগণ নিজেদের ভাগ্যের পরিবর্তনে জামায়াতে ইসলামীর নেতৃত্বকে গ্রহণ করতে ব্যাকুল হয়ে আছে। তাই জামায়াতে ইসলামীর সকল জনশক্তিকে গণমুখী চরিত্রের অধিকারী হয়ে সমাজের মানুষের সেবা অব্যাহত রাখতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *