Uncategorized

গাজীপুরে বেতন- বোনাসের দাবিতে মহাসড়কে শ্রমিকদের বিক্ষোভ

নিউজ দর্পণ,গাজীপুর: গাজীপুরের শ্রীপুরের জৈনাবাজার এলাকায় বেতনবৃদ্ধি ও ঈদে পূর্ণ বোনাসের দাবি জানিয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন শ্রমিকরা। এতে মহাসড়কের দু’পাশে দীর্ঘ যানজট তৈরি হয়েছে।

বৃহস্পতিবার (২৮ মার্চ) দুপুর দুইটায় জৈনাবাজার এলাকায় গুলশান স্পিনিং মিলস্ লিমিটেড নামের কারখানার শ্রমিকরা বিক্ষোভ শুরু করলে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আন্দোলনরত শ্রমিকদের বুঝিয়ে সরিয়ে নেয়। কিন্তু উত্তেজিত শ্রমিক পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করলে সাউন্ড গ্রেনেড ছুড়ে সরিয়ে দেয় পুলিশ। পরে দুপুর পৌনে ২টার দিকে মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

আন্দোলনরত শ্রমিকরা জানান, তারা দীর্ঘদিন ধরে জৈনাবাজার এলাকায় গুলশান স্পিনিং মিলে চাকরি করে আসছেন। কিন্তু কারখানা কর্তৃপক্ষকে দীর্ঘদিন যাবত বলার পরও সরকার নির্ধারিত নতুন কাঠামোতে বেতন দিচ্ছে না। এছাড়াও বেতন সঠিক সময়ে পরিশোধ করা হয় না, নির্ধারিত ঈদ বোনাসের চাইতে কম বোনাস দেওয়া হয়। বিষয়টি কর্তৃপক্ষের সঙ্গে একাধিকবার আলোচনা করা হলেও তারা এসব বিষয়ে কোনো সিদ্ধান্ত জানাতে পারেনি।

শ্রমিকদের আন্দোলনের বিষয়ে জানতে কারখানার গেইটে গিয়ে কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তারা এ বিষয়ে কথা বলতে অপারগতা প্রকাশ করেন।

এ বিষয়ে মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মাহবুব মোর্শেদ বলেন, শিল্প পুলিশের পাশাপাশি মাওনা হাইওয়ে পুলিশ শ্রমিকদের শান্ত করতে কাজ করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *