জনপ্রিয় প্রচ্ছদশ ও কণ্ঠশিল্পী বোরহান আহমেদের ইন্তেকাল

নিউজ দর্পণ, ডেস্ক: এক বছরের বেশি সময় ধরে ব্রেন ক্যান্সারের সঙ্গে লড়েছেন। দুইবার অস্ত্রোপচারও হয়েছে।
কিন্তু শেষ রক্ষা আর হলো না। পৃথিবী থেকে বিদায় নিলেন দেশের জনপ্রিয় প্রচ্ছদশিল্পী ও কণ্ঠশিল্পী বোরহান আহমেদ বৃহান (ইন্না লিল্লাহি… রাজিউন)।

রোববার (১৩ জুন) সকাল সাড়ে ৭টার দিকে ক্যান্সার আক্রান্ত হয়ে রাজধানীর আদাবরের বাসায় শেষ নিশ্বাস ত্যাগ করেছেন সংগীতাঙ্গনের সবার প্রিয় এই মানুষটি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪৮ বছর।

বৃহানের মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন তার ছোট বোন নীলা বলেন, আজ ভাইয়াকে ডাক্তার দেখাতে নিয়ে যাওয়ার কথা ছিল। আমি সকালে খাওয়ানোর জন্য ঘুম থেকে উঠে দেখি জোরে জোরে নিঃশ্বাস নিচ্ছেন তিনি। এরপর দ্রুত হাসপাতালে নিয়ে আসি। ডাক্তার দেখে বলেছেন বাসাতেই তিনি মারা গেছেন।

শনিবার বাদ জোহর মোহাম্মদপুরে আদাবরের ঢাকা হাউজিংয়ে বাসার নিচে জানাজা শেষে বৃহানের মরদেহ নিয়ে যাওয়া হবে তার গ্রামেরবড়ি খুলনায়।

উল্লেখ্য, অ্যালবামের প্রচ্ছদশিল্পী হিসেবে বেশি পরিচিতি পেলেও বোরহান আহমেদ বৃহান ছোটবেলা থেকে গায়ক হওয়ার স্বপ্ন দেখতেন। ২০১০ সালের ভালোবাসা দিবসে ফাহিম মিউজিকের ব্যানারে বাজারে আসে তার প্রথম একক ‘ফেসবুক প্রেম’। পরের বছর ভালোবাসা দিবসে সংগীতা থেকে প্রকাশিত হয় দ্বিতীয় একক ‘ডু ইউ লাভ অর হেট’। বৃহানের সর্বশেষ একক ‘অ্যাবসোলিউট ভাবনা’। এর বাইরে বিভিন্ন মিক্সড অ্যালবামেও কিছু গান শোনা যায় তার কণ্ঠে।

সর্বশেষ ২০১৭ সালে কিংবদন্তি কণ্ঠশিল্পী ভূপেন হাজারিকার ‘মেঘ থমথম করে’ গানটিতে কণ্ঠ দিয়ে বেশ প্রশংসা কুড়ান বৃহান। তিনি দেশের বহু শিল্পীর অ্যালবামের প্রচ্ছদ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *