প্রধান সংবাদরাজনীতি

সরকারকে হটানো আমাদের প্রধান চ্যালেঞ্জ: মির্জা আব্বাস

নিউজ দর্পণ ঢাকা: ভোটার বিহীন ডামি সরকারকে হটানো আমাদের এখন প্রধান চ্যালেঞ্জ বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

আজ শনিবার শেরেবাংলা নগর শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারের পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন। ঢাকা মহানগর বিএনপি উত্তর দক্ষিণ নেতৃবৃন্দদের নিয়ে তিনি জিয়ার মাজারে এ পুষ্পস্তবক অর্পণ করেন। এ সময় বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন খান সোহেল, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহবায়ক সাইফুল আলম নীরব, সদস্য সচিব আমিনুল হক, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আব্বাস রফিকুল আলম মজনু, সদস্য সচিব তানভীর আহমেদ রবিনসহ কয়েক হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন।
মির্জা আব্বাস বলেন, বিএনপির এখন চ্যালেঞ্জ হচ্ছে এই সরকারের পতন ঘটানো। এই সরকার ক্ষমতায় থাকলে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব কিছুই থাকবে না। এই হায়নারের হাত থেকে দেশকে বাঁচাতে হবে।
তিনি বলেন, কোটা সংস্কার আন্দোলন যারা করছে তাদের দাবি-দাওয়া ন্যায্য। বিএনপি এর সঙ্গে আছে বলে সরকার যে কথা এখন বলেছে এসব কথা বলে আসলে বিষয়টাকে ধামাচাপা দেয়ার প্রয়োজন আছে বলে আমি মনে করি না। এটা তাদের(সরকার) একটা অপপ্রয়াস অপকৌশল এই আন্দোলনকে(কোটা আন্দোলন) অন্য দিকে ধাবিত করার জন্যে। আমরা ভয় পাচ্ছি এইটুকুই যে, এই আন্দোলনের ফাঁক দিয়ে আবার অন্য কোনো অপকর্ম তারা(সরকার) করছে কিনা, এদেশের বিরুদ্ধে কোনো ষড়যন্ত্র করছে কিনা এটা আমরা ভয় পাচ্ছি।
তিনি বলেন, আজকে আমরা মহানগর উত্তর এবং দক্ষিন নবগঠিত কমিটির সবাইকে নিয়ে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজার পুস্পস্তবক অপর্ণ করতে এসেছি। আমাদের নবগঠিত কমিটির সূরয সন্তানেরা শপথ গ্রহন করলো এদেশের মাটি ও মানুষের নেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে তারা মুক্ত করবে। দেশনেত্রী যখন অসুস্থ থাকে সারা দেশ তখন অসুস্থ থাকে। এই জাতিকে এবং দেশকে অসুস্থতা থেকে মুক্ত করতে হবে এই প্রত্যায় আজকে আমাদের এই মাজার জিয়ারত। ঢাকা মহানগর বিএনপি দেশ রক্ষার জন্য, গণতন্ত্র রক্ষার জন্য যা কিছু করা দরকার তাই করবে।
এক প্রশ্নের জবাবে বিএনপির স্থায়ী কমিটির সদস্য বলেন, অতীতে বিএনপির কোনো আন্দোলন ব্যর্থ হয় নাই। ওইসব আন্দোলনে আমাদের ছেলেরা, আমাদের কর্মীরা, আমাদের নেতারা দলে দলে জেলে গিয়েছি এখনো যাচ্ছে, আবার বেরুচ্ছে, আবার ঢুকছে, তারা গুলি খেয়েছে, আহত হয়েছে, শাহাদাৎ বরণ করেছে বহু লোক আছে। বিএনপির কোনো আন্দোলন ব্যর্থ হয় নাই। বরং সরকারই নানা কলা-কৌশল, ষড়যন্ত্র-চক্রান্ত করে আন্দোলনকে নস্যাৎ করার চেষ্টা করেছে, এখনো করছে। এ সরকারের পতন ঘটানো পর্যন্ত তারা আর রাজপথে থেকে আন্দোলন করবে।
কমিটি গঠনে ‘বানিজ্য’ হয় এই অভিযোগ নাকচ করে মির্জা আব্বাস বলেন, এটা সম্পূর্ণ অলীক কথা-বার্তা। আহ্বায়ক কমিটি হয়েছে। আহ্বায়ক কমিটি ছাড়া কাউন্সিল হয় না। আহ্বায়ক কমিটি করার পর পরবর্তিতে কাউন্সিল করে পূর্নাঙ্গ কমিটি হয়। মহানগর কমিটির আহ্বায়ক কমিটি হয়েছে। এরপর সাংগঠনিক নিয়মনীতি অনুসরণ করে পূর্ণাঙ্গ কমিটি হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *