আইন ও আদালত

বিএনপি নেতা নজরুল ইসলাম আজাদের জামিন

নিউজ দর্পণ , নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের আড়াইহাজার থানায় পুলিশের দায়ের করা মামলায় জামিন পেয়েছেন বিএনপির ঢাকা বিভাগের সহসাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম আজাদ। এরআগে উচ্চ আদালত তার ৬ সপ্তাহের জামিন মঞ্জুর করেন। একইসঙ্গে জজ আদালতে আত্মসমর্পণের আদেশ দেন। এরপর জজ আদালতে চারবার জামিন শুনানির কথা থাকলেও তা হয়নি।

পরে আজ রোববার শুনানি শেষে পুলিশ রিপোর্ট (পিআর) পাওয়া পর্যন্ত নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ এরশাদুল আলমের আদালত বিএনপি নেতা আজাদের জামিন মঞ্জুর করেন। তার পক্ষে মামলা পরিচালনাকারী ৪জন আইনজীবী হলেন- অ্যাডভোকেট বারী ভূইয়া, অ্যাডভোকেট মো. রফিক আহমেদ, অ্যাডভোকেট মো. আবু আল ইউসুফ খান টিপু এবং অ্যাডভোকেট আবু বক্কর সিদ্দিক।

এ বিষয়ে নজরুল ইসলাম আজাদের আইনজীবী ও নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সদস্য সচিব আবু ইউসুফ খান টিপু জানান, ২০২৩ সালে আড়াইহাজারের পাঁচরুখী এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কে যান চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি এবং বিস্ফোরণের ঘটনায় বিএনপি নেতা নজরুল ইসলাম আজাদ সহ বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের অর্ধশতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করে পুলিশ। নজরুল ইসলাম আজাদ এই মামলায় জামিনের জন্য আইনজীবীর মাধ্যমে উচ্চ আদালতে আবেদন করেন। পরে শুনানি শেষে নারায়ণগঞ্জ জেলা জজ আদালত তার জামিন মঞ্জুর করেন। মামলা নং ১(১১)২৩।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *