রাজধানী

আন্দোলনে ১৭ জন নিহত ও কয়েক হাজার শিক্ষার্থী আহত করায় জিয়া পরিষদের নিন্দা

নিউজ দর্পণ, ঢাকা: কোটা সংস্কার আন্দোলনে দুই দিনে ১৭ শিক্ষার্থী নিহত এবং কয়েক হাজার শিক্ষার্থীকে আহত করায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে জিয়া পরিষদ।
বৃহস্পতিবার জিয়া পরিষদের চেয়ারম্যান ডা. আব্দুল কুদ্দুস ও মহাসচিব ড. এমতাজ হোসেন এ নিন্দা ও প্রতিবাদ জানিয়ে কোমলমতি শিক্ষার্থীদের ওপর হামলায় জড়িতদের বিচারের দাবি করেন ।
বিবৃতিতে বলা হয়েছে, কোটা বৈষম্যের বিরুদ্ধে চলমান আন্দোলন কর্মসূচি দমনে পুলিশ, বিজিবি ও ছাত্রলীগ-যুবলীগ সন্ত্রাসীদের দ্বারা শিক্ষার্থী ও শিক্ষকদের বর্বরোচিত নিপীড়ন, প্রতিবাদকারীদের নির্মমভাবে হত্যা, বিশ্ববিদ্যালয়সহ সব শিক্ষা প্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধে আমরা গভীরভাবে উদ্বিগ্ন ও মর্মাহত। আমরা এসব ঘটনার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি।
বিবৃতিতে তারা জানান, শিক্ষার্থী ও চাকরি প্রত্যাশীদের কোটা বৈষম্যের বিরুদ্ধে পরিচালিত আন্দোলন অত্যন্ত যৌক্তিক ও ন্যায়সঙ্গত। তাই জিয়া পরিষদের শিক্ষার্থীদের আন্দোলনে সমর্থন রয়েছে।
বিবৃতিতে নেতৃবৃন্দ আরো বলেন, সরকার পুলিশ ও ছাত্রলীগকে ব্যবহার করে আন্দোলনকে সহিংসরূপ দিয়ে একে দমনের নামে কোমলমতি শিক্ষার্থী ও চাকরি প্রত্যাশীদের ওপর সীমাহীন নির্যাতন চালিয়েছে। এরই মধ্যে হত্যা করা হয়েছে বেশ কয়েকজন প্রতিবাদকারীকে। ধ্বংস করা হয়েছে অসংখ্য তরুণের স্বপ্নকে। ন্যায্য ও যৌক্তিক আন্দোলন দমনের নামে পুলিশ ও নিজ দলের সন্ত্রাসীদের ব্যবহার করা থেকে বিরত থাকার জন্য সরকারকে আহ্বান জানাচ্ছি। ন্যায়ের পক্ষে ও গণতান্ত্রিক আন্দোলনে সব সময় জিয়া পরিষদের সমর্থন ও সক্রিয় অংশগ্রহণ অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *