৪ সরকারি কর্মকর্তাসহ ৮ জনের সম্পদের হিসাব চেয়েছে দুদক

নিউজ দর্পণ, ঢাকা: বহুল আলোচিত ক্যাসিনোকাণ্ডসহ নানা অবৈধ কর্মকান্ডের সাথে যুক্ত থেকে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানের অংশ হিসেবে ৪ সরকারি কর্মকর্তাসহ ৮ জনের সম্পদের হিসাব চেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আজ রবিবার কমিশন পরিচালক সৈয়দ ইকবাল হোসেন স্বারিত সম্পদ বিবরণী চেয়ে ওই ৮ জনকে পৃথক নোটিশ পাঠানো হয়েছে। দকের পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্য এ তথ্য জানিয়েছেন।

নোটিশ পাওয়া ৮ জন হলেন- যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের যুগ্ম প্রধান মো. সাজ্জাদুল ইসলাম, ঢাকা গণপূর্তের সার্কেল-৪ এর উপ-সহকারী প্রকৌশলী আলী আকবর, টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার খাদ্য পরিদর্শক মো. খোরদেশ আলম, ঢাকা দণি সিটি করপোরেশনের কর্মকর্তা শেখ কুদ্দুস আহমেদ, মুন্সিগঞ্জের শ্রীনগরের ঠিকাদার মোয়াজ্জেম হোসেন সেন্টু, জাকির হোসেন ও আব্দুস সালাম এবং চট্টগ্রামের পটিয়ার ঠিকাদার নুর উর রশীদ চৌধুরী এজাজ।

নোটিশে বলা হয়েছে, ‘আপনি নিজের এবং আপনার ওপর নির্ভরশীল ব্যক্তিবর্গের স্বনামে/বেনামে অর্জিত যাবতীয় স্থাবর/অস্থাবর সম্পত্তি, দায়-দেনা, আয়ের উৎস ও উহা অর্জনের বিস্তারিত বিবরণী এই আদেশ পাওয়ার ২১ কার্যদিবসের মধ্যে নির্ধারিত ছকে দাখিল করতে হবে।’

বেঁধে দেয়ার সময়ের মধ্যে সম্পদ বিবরণী দাখিল করতে ব্যর্থ হলে অথবা মিথ্যা বিবরণী দাখিল করলে দুদক আইনে ব্যবস্থা নেয়া হবে বলেও নোটিশে উল্লেখ করা হয়।

এর আগে গেল বছরের ১৮ সেপ্টেম্বর থেকে আইনশৃঙ্খলা রাকারী বাহিনী সারা দেশে ক্যাসিনোবিরোধী অডিযান শুরু করে। ওই বছরের ৩০ সেপ্টেম্বর থেকে ক্যাসিনোসহ বিভিন্ন মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনের বিষয়ে অনুসন্ধানে নামে দুদক।

এ পর্যন্ত ক্যাসিনোসহ বিভিন্ন মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে অন্তত ২২টি মামলা করেছে কমিশন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *