৩ দফা দাবিতে মেডিকেল শিক্ষার্থীদের শাহবাগ অবরোধ

নিউজ দর্পণ, ঢাকা: তিন দফা দাবিতে রাজধানীর শাহবাগ অবরোধ করেছে সাধারণ মেডিকেল এবং ডেন্টাল শিক্ষার্থীরা। অবরোধের কারণে শাহবাগে যান চলাচল বন্ধ রয়েছে। এতে করে কারওয়ান বাজার, সায়েন্সল্যাব, পল্টন থেকে শাহবাগগামী রাস্তা বন্ধ থাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে শাহবাগে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
আজ রবিবার বেলা ১১টায় শাহবাগ মোড়ে অবস্থান নেয়ার পর থেকেই বিভিন্ন স্লোগান দিচ্ছেন বিক্ষুব্ধরা।
তাদের ৩ দফা দাবি হলো— করোনা মহামারিতে প্রফের বিকল্প দিতে হবে; অনতিবিলম্বে সেশনজট দূর করতে পরবর্তী ধাপের অনলাইন ক্লাস শুরু করতে হবে এবং পরীক্ষা ও ক্লাস সংক্রান্ত সব আদেশের ক্ষেত্রে অগ্রাধিকার ভিত্তিতে মেডিকেল শিক্ষার্থীদের স্বাস্থ্যঝুঁকির কথা বিবেচনা করতে হবে। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবে বলে জানিয়েছে শিক্ষার্থীরা। আন্দোলনরত মেডিকেল শিক্ষার্থী দিলারা আহসান জানান, পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বেলা ১১টার দিকে সাধারণ মেডিকেল এবং ডেন্টালের প্রায় ৪০০ শিক্ষার্থী শাহবাগ মোড়ে অবস্থান নেন।
তারা জানিয়েছেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা ঘরে ফিরে যাবেন না।
এ বিষয়ে শাহবাগ থানার ইন্সপেক্টর অপারেশন মাহবুবুর রহমান জানান, বেলা ১১টা থেকে মেডিকেল শিক্ষার্থীরা রাস্তা অবরোধ করে আন্দোলন শুরু করে। পুলিশ তাদেরকে বুঝিয়ে রাস্তা থেকে সরিয়ে দিয়েছে। দুপুর দেড়টা থেকে শিক্ষার্থীরা রাস্তা অবরোধ থেকে সরে আসে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *