৩ ঘণ্টা সড়ক আটকে মেডিকেল শিক্ষার্থীদের বিক্ষোভ

নিউজ দর্পণ, ঢাকা: বেশ কয়েকটি দাবিতে রাজধানীর মহাখালীতে ৩ ঘণ্টা সড়ক আটকে বিক্ষোভ করেছেন বেসরকারি মেডিকেল কলেজের শিক্ষার্থীরা।
আজ মঙ্গলবার বেলা ১১টা থেকে মহাখালীর আমতলীর সড়ক আটকে রাখেন আন্দোলনরত শিক্ষার্থীরা। এ সময় মহাখালী থেকে বনানী-বিমানবন্দরের সড়কে যানচলাচল বন্ধ হয়ে যায়। দুপুর ২টায় পুলিশ ও কয়েকটি মেডিকেল কলেজ কর্তৃপক্ষের মৌখিক আশ্বাসে অবরোধ তুলে নেন তারা।
শিক্ষার্থীরা করোনাকারীল সময়ে যেসব পরীক্ষা হওয়ার কথা ছিল, সেগুলো পুনরায় নেয়ার সিদ্ধান্ত হয়, বর্তমান পরিস্থিতিতে এসব পরীক্ষা না নেয়ার দাবিতে এই বিক্ষোভ।
বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নুরে আযম মিয়া বিষয়টি নিশ্চিত করে বলেন, শিক্ষার্থীরা পরীক্ষা বাতিলের দাবিতে সড়ক অবরোধ করেছিলেন। বিক্ষোভে যাতে কোনো বিশৃঙ্খলা না হয় সেজন্য পর্যাপ্ত পুলিশ মোতায়েন ছিল। পরে অবশ্য আশ্বাসে শিক্ষার্থীরা সড়ক ছেড়ে দেন।
এদিকে আন্দোলনরত শিক্ষার্থীরা পরীক্ষা বাতিলের জন্য চার দফা দাবি জানিয়েছেন। দাবির বিষয়ে তারা জানিয়েছেন, করোনার দ্বিতীয় ধাক্কা নভেম্বরে আসার সম্ভাবনা রয়েছে। এ সময় শিক্ষার্থীরা কোনো পরীক্ষায় অংশগ্রহণ করতে চান না। এছাড়া মেডিকেল কলেজের সব পরীক্ষা বন্ধ রাখতে হবে। করোনা মহামারির কারণে মেডিকেল শিক্ষার্থীদের যে সেশনজট সৃষ্টি হয়েছে, সেটির জন্য বেসরকারি কর্তৃপক্ষকে যথাযথ বিকল্প ব্যবস্থা হাতে নিতে হবে। কোনো শিক্ষার্থী যদি পরীক্ষা দিতে গিয়ে করোনা পজিটিভ হয়, তবে তার দায়ভার কর্তৃপক্ষকে নিতে হবে। শিক্ষার্থীদের কাছ থেকে কোনো ধরনের বন্ডসই নেয়া যাবে না। বেসরকারি মেডিকেল কলেজের শিক্ষার্থীদের কাছ থেকে ৬০ মাসের বেতনের অধিক টাকা নেয়া যাবে না।

শিক্ষার্থীরা জানান, মৌখিক আশ্বাসে সড়ক ছেড়ে দিলেও এর বাস্তবায়ন না হলে পরে তারা কঠোর আন্দোলনে যাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *