৩৪ বছর পর চ্যাম্পিয়ন্স লীগে হারের হ্যাটট্রিক রিয়ালের

নিউজ দর্পণ ডেস্ক: উয়েফা চ্যাম্পিন্স লীগের শুরুটা দুঃস্বপ্নের মতো হলো রিয়াল মাদ্রিদের। বুধবার ঘরের মাঠে ‘বি’ গ্রুপের ম্যাচে ইউক্রেনের ক্লাব শাখতার দোনেৎস্কের কাছে ৩-২ গোলে হেরে গেছে রেকর্ড ১৩ বারের চ্যাম্পিয়নরা। এ নিয়ে চ্যাম্পিয়ন্স লীগে টানা তিন ম্যাচ হারলো রিয়াল। গত মৌসুমে শেষ ষোলোর দুই লেগেই ম্যানচেস্টার সিটির কাছে ২-১ গোলে পরাজিত হয় জিনেদিন জিদানের দল। মাদ্রিদ জায়ান্টরা ইউরোপ সেরার এই আসরে সবশেষ টানা তিন হার দেখেছিল ১৯৮৬ সালে।

আলফ্রেডো ডি স্টেফানো স্টেডিয়ামে প্রথমার্ধেই ৩-০ গোলে পিছিয়ে পড়ে রিয়াল। এর মধ্যে একটি গোল আত্মঘাতি। ৫৪তম মিনিটে লুকা মদরিচের কল্যাণে ব্যবধান কমায় স্বাগতিকরা। ৫ মিনিট পর ভিনিসিয়ুস জুনিয়রের গোলে ঘুরে দাঁড়ানোর আভাস দেয় রিয়াল।

যোগ করা সময়ে (৯০+৪) ফেদেরিকো ভালভার্দের শট একজনের গায়ে লেগে জড়ায় শাখতারের জালে। কিন্তু ভিএআর পর্যালোচনায় দেখা যায় গোলের মুহূর্তে অফসাইড পজিশনে ছিলেন ভিনিসিয়ুস জুনিয়র। ফলে বাতিল হয়ে যায় রিয়ালের সমতাসূচক গোলটি।
‘বি’ গ্রুপের অপর ম্যাচে জার্মান ক্লাব বরুশিয়া মনশেনগ্লাডবাচের সঙ্গে ২-২ গোলে ড্র করেছে ইন্টার মিলান। ইন্টারের হয়ে গোল দুটি করেন বেলজিক স্ট্রাইকার রোমেলু লুকাকু। ঘরের মাঠে ৪৯তম মিনিটে লুকাকুর গোলে লিড নিয়েও পরে দুই গোল হজম করে বসে ইন্টার মিলান। ৮৯ পর্যন্ত ১-২ ব্যবধানে পিছিয়ে ছিল ইতালিয়ান জায়ান্টরা। ৯০তম মিনিটে সমতাসূচক গোল করে ইন্টারকে বাঁচান লুকাকু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *