২০১৬ সালের নির্বাচনের চেয়েও বড় ব্যবধানে জিতব: ট্রাম্প

নিউজ দর্পণ, ঢাকা : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দাবি করেছেন, তিনি আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ২০১৬ সালের চেয়েও বড় ব্যবধানে তার ডেমোক্র্যাট প্রতিদ্বন্দ্বীকে হারাতে পারবেন।

মার্কিন যুক্তরাষ্ট্রে পরিচালিত সবগুলো জনমত জরিপ যখন আসন্ন নির্বাচনে ট্রাম্পের হেরে যাওয়ার ইঙ্গিত দিচ্ছে তখন এ দাবি করলেন তিনি।

ট্রাম্প বুধবার পেনসিলভানিয়া অঙ্গরাজ্যে এক নির্বাচনি জনসভায় নিজ সমর্থকদের উদ্দেশ্যে এসব কথা বলেন।

জনসভায় দেওয়া বক্তৃতায় মার্কিন প্রেসিডেন্ট তার প্রতিদ্বন্দ্বী বাইডেনকে আবারও তীব্র ভাষায় আক্রমণ করেন।

তিনি বলেন, ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনে বাইডেন জয়ী হলে তিনি মার্কিন যুক্তরাষ্ট্রকে একটি সমাজতান্ত্রিক রাষ্ট্রে পরিণত করবেন।

নিজের শাসনামলের সাফল্য তুলে ধরতে গিয়ে ট্রাম্প দাবি করেন, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে আমেরিকার অর্থনীতির যে মারাত্মক ক্ষতি হয়েছিল তা তিনি ছয় মাসের ব্যবধানে পুষিয়ে দিয়েছেন। আমেরিকার অর্থনীতিতে চাঙ্গাভাব ফিরে এসেছে বলে ট্রাম্প দাবি করেন।

মার্কিন প্রেসিডেন্ট তার দেশের অর্থনীতি সম্পর্কে এমন সময় এ দাবি করলেন যখন সম্প্রতি খবর বেরিয়েছে, প্রাণঘাতী করোনা ভাইরাস মহামারীর কারণে আমেরিকায় আরও অন্তত ৮০ লাখ মানুষ মারাত্মক দারিদ্রের কবলে পড়েছে।

গত মে মাসে আমেরিকায় বসবাসরত গরীব মানুষের সংখ্যা ছিল শতকরা ১৪.৩ ভাগ, সেপ্টেম্বর মাসে তা বেড়ে দাঁড়িয়েছে ১৬.৭ ভাগে। নিউইয়র্ক ইউনিভার্সিটির সেন্টার ফর পোভার্টি অ্যান্ড সোশ্যাল পলিসিজ এই তথ্য জানিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *