১৪ বছর পর পাকিস্তান সফরে যাচ্ছে দক্ষিণ আফ্রিকা

নিউজ দর্পণ ডেস্ক : পাকিস্তান সফরে যাওয়ার ব্যাপারে নিশ্চিত করেছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল। ১৪ বছর পর পাকিস্তান সফরে যাচ্ছে দক্ষিণ আফ্রিকা। সফরে দুটি টেস্ট ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে ডি কক-ফাফ ডু প্লেসিরা।

এর আগে ২০০৭ সালে পাকিস্তান সফর করেছিল দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল। ২০০৯ সালে লাহোরে শ্রীলংকা ক্রিকেট দলকে বহনকারী বাসে সন্ত্রাসী হামলার পর সফরে যাওয়ার সাহস পায়নি আফ্রিকানরা। তবে ২০১০ এবং ২০১৩ সালে সংযুক্ত আরব আমিরাতের নিরপেক্ষ ভেন্যুতে দ্বিপাক্ষিক সিরিজ খেলে পাকিস্তান-দক্ষিণ আফ্রিকা।

আগামী ১৬ জানুয়ারি পাকিস্তানের করাচিতে পৌঁছবে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল। ২৬ থেকে ৩০ জানুয়ারিতে করাচির জাতীয় স্টেডিয়ামে হবে প্রথম টেস্ট। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচটি ৪-৮ ফেব্রুয়ারি রাওয়ালপিন্ডিতে অনুষ্ঠিত হবে। ১১, ১৩ ও ১৪ ফেব্রুয়ারি লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টি-টোয়েন্টি সিরিজের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে।

দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের সফরের বিষয়টি নিশ্চিত করে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) পরিচালক জাকির খান বলেছেন, দক্ষিণ আফ্রিকা পাকিস্তান সফরের বিষয়টি নিশ্চিত করেছে। তারা সর্বশেষ ২০০৭ সালে পাকিস্তানের মাঠিতে খেলেছিল। দীর্ঘদিন তারা সফরে না এলেও বিশ্ব একাদশ এবং পাকিস্তান সুপার লিগের ম্যাচ খেলতে সফর করেছেন বেশ কয়েকজন দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার।

জাকির খান আরও বলেছেন, দক্ষিণ আফ্রিকার পরে আমরা নিউজিল্যান্ড, ইংল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলকে নিয়ে হোম সিরিজ আয়োজনের পরিকল্পনা করছি।

দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের পরিচালক গ্রায়েম স্মিথ পাকিস্তান সফরের বিষয়ে বলেছেন, আমাদের আগে অনেক দেশ পাকিস্তান সফর করেছে। পাকিস্তান একটি ক্রিকেটপ্রেমী দেশ। আমার বিশ্বাস আমাদের ক্রিকেটাররা সেখানে গিয়ে খেলা উপভোগ করবে। কয়েক সপ্তাহ আগে আমাদের নিরপত্তা দল পাকিস্তান সফর করেছে। তাদের প্রতিবেদন পেয়ে আমরা আশান্বিত সফরের ব্যাপারে।

পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক বাবর আজম বলেছেন, দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল সফরে আসার সিদ্ধান্তে আমরা আনন্দিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *