হাতিরঝিল থেকে আরও ৫৫ কিশোর আটক

নিউজ দর্পণ, ঢাকা : রাজধানীর অন্যতম বিনোদন স্পট হাতিরঝিলে বেড়াতে আসা লোকজনকে উত্ত্যক্ত করার অভিযোগে আরও ৫৫ জন কিশোরকে আটক করেছে পুলিশ।
বুধবার ইউনিফর্ম ও সাদা পোশাকধারী পুলিশ হাতিরঝিল লেক ও লেক সংলগ্ন পার্শ্ববর্তী এলাকায় ব্যাপক অভিযান পরিচালনা করে। অভিযানে বিকেল ৪টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত বিভিন্ন অপরাধে জড়িত ৫৫ জনকে আটক করা হয়।
পুলিশ সদর দপ্তর জানায়, গত মঙ্গলবার পুলিশের অফিসিয়াল ফেসবুক পেজে এক নাগরিক অভিযোগ জানান, অবসরে বিনোদন এবং সুন্দরভাবে সময় কাটানোর জন্য আগত বিনোদনপ্রেমীরা কিছু কিশোর কর্তৃক হয়রানির শিকার হচ্ছেন।
এই অভিযোগের সূত্র ধরে রাজধানীর বিনোদন এলাকা হাতিরঝিলে বেড়াতে আসা মানুষকে নানাভাবে উত্ত্যক্তের দায়ে ১৬ জন কিশোরকে আটক করে পুলিশ। চলমান কার্যক্রমের অংশ হিসেবে গতকালও ৫৫ জনকে আটক করা হয়।
বিষয়টি নিশ্চিত করেছেন পুলিশ সদর দপ্তরের এআইজি (মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স) মো. সোহেল রানা। তিনি জানান, আটককৃতদের মধ্যে তিনজনের কাছে যথাক্রমে ৮ পিস, ১২ পিস ও ২৫ পিস করে ইয়াবা পাওয়া গেছে। তাদের বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। পাশাপাশি গণ-উপদ্রব ও অহেতুক হৈচৈ করার কারণে ১৬ জনের বিরুদ্ধে ডিএমপি অর্ডিন্যান্স অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। অবশিষ্ট ৩৬ জনকে শর্তসাপেক্ষে অভিভাবকের জিম্মায় দেওয়া হয়েছে।
তিনি আরও জানান, থানা পুলিশের পাশাপাশি ঢাকা মেট্রোপলিটন পুলিশের পাবলিক অর্ডার ম্যানেজমেন্টের দুই প্লাটুন ফোর্স এ অভিযানে অংশগ্রহণ করে। পুরো এলাকাকে পাঁচ ভাগে ভাগ করে ইউনিফর্ম ও সাদাপোশাক সমন্বয়ে পাঁচটি আলাদা টিম গঠনের মাধ্যমে একযোগে এ অভিযান পরিচালিত হয়েছে। বিনোদন প্রত্যাশী সম্মানিত নাগরিকগণের কল্যাণে ভবিষ্যতে এই কার্যক্রম অব্যাহত থাকবে।
এরই পরিপ্রেক্ষিতে সন্তান যেন কোনো অপরাধে জড়িয়ে না পড়ে সেদিকে খেয়াল রাখতে এবং প্রয়োজনে পুলিশের সহায়তা নিতে সকল অভিভাবককে আহ্বান জানায় পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *