সুষ্ঠু পরিবেশ না থাকায় নির্বাচন থেকে সরে গেলেন বিএনপির মেয়র প্রার্থী

নিউজ দর্পণ, মৌলভীবাজার: সুষ্ঠু পরিবেশ না থাকার অভিযোগে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন মৌলভীবাজার পৌর নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী অলিউর রহমান।
নির্বাচনের ২১ ঘণ্টা আগে আজ শুক্রবার সকাল ১১টার সময় মৌলভীবাজার প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন।
সংবাদ সম্মেলনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী অলিউর রহমান অভিযোগ করেন, নির্বাচনের সুষ্ঠু পরিবেশ ফিরে না আসায় এবং এজেন্টদের প্রতি ভয়ভীতি দেখানো অব্যাহত থাকায় এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি।
তিনি লিখিত বক্তব্যে বলেন, গত ২৭ জানুয়ারি সরকারদলীয় সমর্থকদের তাণ্ডবের বিষয় প্রশাসনকে অবহিত করেছিলাম। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে ছাত্রলীগের চারজন সন্ত্রাসীকে গ্রেফতারের আলটিমেটাম দিয়েছিলাম। এ বিষয়ে রিটার্নিং অফিসার বা প্রশাসন কোনো পদক্ষেপ নেয়নি। এই ঘটনায় পুলিশের নিষ্ক্রিয়তায় দলের সমর্থক ও কর্মীরা আতঙ্কগ্রস্ত হয়ে পড়েছেন।
লিখিত বক্তব্যে তিনি আরো বলেন, ‘দাবি অনুযায়ী চারজন সন্ত্রাসীকে গ্রেফতার করলে নির্বাচনী পরিবেশ কিছুটা হলেও ফিরে আসতো। সে রকম কোনো পদক্ষেপ প্রশাসন না নেয়ায় এবং সরকারদলীয় প্রার্থীর সমর্থকরা সারা শহরে ভয়ভীতির প্রচার অব্যাহত রাখায় এবং সরকারদলীয় প্রার্থীর শত শত বহিরাগত শহরে সমাগম করে সম্ভাব্য পোলিং এজেন্টদের ফোনে এবং অনেক ক্ষেত্রে তাদের বাড়িতে গিয়ে হুমকি প্রদান অব্যাহত রাখায় আগামীকাল অনুষ্ঠেয় মেয়র নির্বাচন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। এ বিষয়টি লিখিত ভাবে রিটার্নিং অফিসারসহ সংশ্লিষ্ট সবাইকে ইতোমধ্যে অবহিত করেছি। এ প্রহসনের নির্বাচনে অংশ নিয়ে সরকারদলীয় প্রার্থীকে বৈধতা প্রদান করা আমার ও আমার দলের বিন্দুমাত্র ইচ্ছে নেই।
এ সময় আরো উপস্থিত ছিলেন, বিএনপি প্রার্থীর নির্বাচন পরিচলানা বোর্ডের প্রধান সমন্বয়ক জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি সাবেক মেয়র ফয়জুল করীম ময়ুন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক মিজানুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম, সদর উপজেলা বিএনপির সভাপতি মোয়াজ্জেম হোসেন মাতুক, সাধারণ সম্পাদক মিজানুর রহমান নিজাম, জেলা যুবদল সভাপতি জাকির হোসেন উজ্জল, জেলা ছাত্রদলের সভাপতি সোহানুর রহমান প্রমুখ।
এ দিকে বিএনপির প্রার্থী নির্বাচন থেকে সরে দাঁড়ানোর কথা লিখিত ভাবে অবহিত করা প্রসঙ্গে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও মৌলভীবাজার পৌর নির্বাচনের রিটার্নিং অফিসার মো: মামুনুর রশিদ শুক্রবার দুপুরে এর সত্যতা স্বীকার করে বলেন, প্রার্থীর লিখিত আবেদন পেয়েছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *