সর্বস্তরে দুর্নীতিতে অর্থনীতি বলতে কিছু নেই: মান্না

নিউজ দর্পণ, ঢাকা: সমাজের সর্বস্তরে দুর্নীতির পচন ধরেছে। অর্থনীতি বলতে কিছু নেই মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

আজ শনিবার জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী অডিটোরিয়ামে সাবেক কুটনীতিক সাকিব আলী এবং অন্যদের নাগরিক ঐক্যে যোগদান উপলক্ষে আয়োজিত সভায় তিনি এ কথা বলেন।

মান্না বলেন, করোনার সময় কতো লোক ঢাকা ছেড়েছেন, কত লোক দরিদ্র হয়েছে সেই হিসেব সরকারের কাছে নেই। তাদের ধান্দা একটাই মেগা প্রজেক্ট করা।

করোনার আগে চার কোটি লোক দারিদ্রসীমার নিচে ছিল। এখন এই সংখ্যা অনেক বেড়েছে। সরকারের কাছে এসবের কোনো তথ্য নেই।

তিনি আরও বলেন, একটি জেলার সেক্রেটারি দুই হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে। কি করে করলো, এটি কি তাদের টাকা। প্রতিবছর লাখ কোটি টাকা পাচার হচ্ছে অথচ মানুষের জীবন কচু পাতার পানির মতো হয়ে গেছে। একজন ওসি ২০০ জন লোককে মেরে বলে প্রয়োজনে আরও মারবে। এটি কোনো দেশ, এটি তো একটি মৃত্যু উপত্যকা, বিচার বলে কিছু নেই।

মান্না বলেন, স্বাস্থ্যমন্ত্রী বলেছিলেন করোনা এমনিতেই ভালো হয়ে যাবে। তাহলে আবার চায়নার টিকা অনুমতি দিলেন কেন। করোনা মোকাবিলায় সরকার সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। স্বাস্থ্য, শিক্ষা ও অর্থনীতি আজ বিপর্যস্ত। তাই রাজনীতির পুরনো নখ উপড়ে ফেলে নতুন দল দিয়ে দেশ গঠন করতে হবে।

আলোচনা সভায় বক্তব্য দেন নাগরিক ঐক্যের সমন্বয়ক শহীদুল্লাহ কায়সার, সাবেক কুটনীতিক সাকিব আলী, ফজলুল হক সরকার ও আনিসুল ইসলাম খসরু প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *