শুটিংয়ে ভীতি কাজ করছে-স্বাগতা

নিউজ দর্পণ, ঢাকা: জিনাত সানু স্বাগতা। একাধারে অভিনেত্রী, মডেল, গায়িকা ও উপস্থাপিকা। করোনা পরিস্থিতির কারণে অনেকদিন বিরতির পর সেপ্টেম্বরের শেষে লাইট, ক্যামেরা, অ্যাকশনের জগতে ফেরেন। ফিরেই ব্যস্ত সময় পার করছেন। নাটক, সিনেমায় সমান তালে কাজ করছেন।

বর্তমান ব্যস্ততা প্রসঙ্গে জানতে চাইলে এই অভিনেত্রী বলেন, খ্যাতিমান কথাসাহিত্যিক শওকত আলীর ‘দক্ষিণায়নের দিন’ উপন্যাস অবলম্বনে আফসানা মিমির পরিচালনায় ‘সায়ংকাল’ নামে ১০৪ পর্বের নতুন ধারাবাহিকে অভিনয় করছি। এর প্রথম লটের শুটিং শেষ। এটি বিটিভিতে প্রচার হবে।

এতে আমার সহকর্মী হিসেবে এক ঝাঁক গুণী অভিনেতা-অভিনেত্রীকে পেয়েছি। দীর্ঘ দিন পর এমন একটি নাটকের সঙ্গে যুক্ত হতে পেরে খুবই ভালো লাগছে। আশা করি দর্শকদেরও ভালো লাগবে। এদিকে নুরুল আলম আতিকের পরিচালনায় মুক্তিযুদ্ধভিত্তিক ‘লাল মোরগের ঝুঁটি’ সিনেমাতেও অভিনয় করছেন স্বাগতা।

সিনেমাটিতে কাজের অভিজ্ঞতা প্রসঙ্গে স্বাগতা বলেন, এই সিনেমার গল্প ও চরিত্র নিয়ে আপাতত আমার মুখ খোলা নিষেধ। তবে অভিজ্ঞতাটা বলতে পারি। যে চরিত্রটা আমি করছি সেটা খুবই চ্যালেঞ্জিং। চরিত্রটি ফুটিয়ে তুলতে অনেক পরিশ্রম করতে হচ্ছে।

করোনাকালে কাজের অভিজ্ঞতা নিয়ে স্বাগত বলেন, কিছুটা ভীতি কাজ করছে শুটিং করতে গিয়ে। নার্ভাস থাকি কাজের সময়। দেখা যায় কাজ শুরু করেছি সেই সময়ে ইউনিটের কারও বা তার আত্মীয় স্বজনের করোনার খবর শুনছি। তখন খুব ভয় কাজ করে। করোনাকে হালকাভাবে নেয়ার সুযোগ নেই। এই মহামারীতে ইতিমধ্যে অনেক মানুষই মারা গেছে। তবে সার্বিক বিষয় চিন্তা করে কাজ করতে হচ্ছে। কাজ না করলে তো ইন্ডাস্ট্রি থমকে যাবে। অন্যদের কথা চিন্তা করে হলেও কাজ করছি।

সবশেষ ক্যারিয়ারের প্রাপ্তি নিয়ে স্বাগতা জানালেন, এসব নিয়ে ভাবেন না তিনি। স্বাগতা বলেন, প্রাপ্তি-অপ্রাপ্তি নিয়ে চিন্তা করি না। শোবিজ অঙ্গনে কাজ করতে ভালো লাগে। উপভোগ করি। মৃত্যুর আগ পর্যন্ত কাজ করে যাবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *