শাহবাগে মেডিকেল শিক্ষার্থীদের অবরোধে পুলিশের লাঠিচার্জ

নিউজ দর্পণ, ঢাকা:  করোনাকালে সেশনজটহীন মেডিকেল শিক্ষাবর্ষের দাবিতে সরকারি-বেসরকারি, সাধারণ মেডিকেল ও ডেন্টাল কলেজের মেডিকেল এবং ডেন্টাল কলেজের শিক্ষার্থীদের অবরোধ কর্মসূচিতে লাঠিচার্জ করেছে পুলিশ। এতে চার শিক্ষার্থী আহত হয়েছেন।
আজ রোববার বেলা সাড়ে ১১টার দিকে শাহবাগ মোড়ের রাস্তা আটকে অবস্থান নেন মেডিকেল ও ডেন্টাল কলেজের শতাধিক শিক্ষার্থী। এতে আশপাশের কয়েকটি সড়কে যানজটের সৃষ্টি হয়। কয়েক ঘণ্টায়ও অবরোধ তুলে না নেয়ায় পুলিশ লাঠিচার্জ শুরু করে।
আন্দোলনকারী শিক্ষার্থীরা বলেন, তারা সেশনজটে পড়ে যাচ্ছেন, কিন্তু করোনার মধ্যে পরীক্ষায় বসতে চান না। এবার বিকল্প পদ্ধতিতে মূল্যায়ন চাইছেন তারা।
এসময় শিক্ষার্থীরা চার দফা দাবির পক্ষে স্লোগান দেন। শিক্ষার্থীদের দাবির মধ্যে আছে— করোনা মহামারিতে প্রফের (পরীক্ষা) বিকল্প, অনতিবিলম্বে সেশনজট দূর করতে পরবর্তী পর্যায়ের অনলাইন ক্লাস শুরুর নির্দেশনা, পরীক্ষা ও ক্লাসবিষয়ক সব আদেশের ক্ষেত্রে অগ্রাধিকারের ভিত্তিতে মেডিকেলের শিক্ষার্থীদের স্বাস্থ্যঝুঁকির কথা বিবেচনা করা এবং বেসরকারি মেডিকেল-ডেন্টাল বন্ধ থাকাকালে নিয়মিত-অনিয়মিত শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত বেতন না নেয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *