শহীদ মিনারে শ্রদ্ধা জানিয়ে ফেরার পথে এমপি সিরাজকে ছাত্রলীগের ধাওয়া

নিউজ দর্প,ণ, বগুড়া : বগুড়ায় শহীদ মিনারে শ্রদ্ধা জানিয়ে ফেরার পথে ছাত্রলীগের ধাওয়ার মুখে পড়েন বগুড়া-৬ (সদর) আসনের বিএনপি দলীয় সংসদ সদস্য (এমপি) গোলাম মোহাম্মদ সিরাজ।

ছাত্রলীগের ধাওয়া খেয়ে তিনি শহীদ মিনার সংলগ্ন সদর পুলিশ ফাঁড়িতে আশ্রয় নেন। রবিবার সকাল পৌনে ৯টার দিকে বগুড়া শহরের শহীদ খোকন পার্ক এলাকায় ছাত্রলীগের তোপের মুখে পড়েন তিনি।

প্রত্যক্ষদর্শীরা জানায়, আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে গোলাম মোহাম্মদ সিরাজের নেতৃত্বে বগুড়া জেলা বিএনপি শহীদ খোকন পার্কে শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে যান। শ্রদ্ধা নিবেদন শেষে এমপি সিরাজ নেতাকর্মীদের সঙ্গে নিয়ে দলীয় কার্যালয়ে ফিরছিলেন।

শহীদ খোকন পার্কের গেটে পৌঁছালে শহীদ মিনার চত্বরে অবস্থানরত ছাত্রলীগের নেতাকর্মীরা গোলাম মোহাম্মদ সিরাজকে রাজাকার আখ্যায়িত করে স্লোগান দেয়া শুরু করে। একপর্যায়ে ছাত্রলীগের নেতাকর্মীরা এমপি সিরাজকে ধাওয়া করে। এ সময় তিনি নেতাকর্মীদের সঙ্গে নিয়ে দ্রুত শহীদ মিনারের পাশে সদর পুলিশ ফাঁড়িতে আশ্রয় নেন।

পুলিশ ফাঁড়ির প্রধান ফটক বন্ধ করে দিয়ে এমপি সিরাজসহ নেতাকর্মীদের নিরাপত্তা নিশ্চিত করে পুলিশ। এ সময় ছাত্রলীগের শতাধিক নেতাকর্মী পুলিশ ফাঁড়ির সামনে সিরাজ বিরোধী স্লোগান দেন। ছাত্রলীগের নেতাকর্মীরা সেখান থেকে ফিরে গেলে পুলিশ সিরাজসহ বিএনপির নেতা–কর্মীদের নবাবাবাড়ি সড়কে দলীয় কার্যালয়ে নিরাপদে পৌঁছে দেন।

পরে বিএনপি দলীয় কার্যালয়ের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। সেখানে পুলিশ বেষ্টনীর মধ্যে বিএনপির নেতাকর্মীরা বিক্ষোভ প্রদর্শন করেন। পাশাপাশি ছাত্রলীগ নেতাকর্মীরা সাতমাথা টেম্পল রোডে দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করেন।

বগুড়া সদর পুলিশ ফাঁড়ির এসআই খোরশেদ আলম জানান, পুলিশ ফাঁড়ি থেকে এমপিসহ নেতাকর্মীদের তাদের কার্যালয়ে পৌঁছে দেয়া হয়েছে। ছাত্রলীগের নেতাকর্মীদেরও পুলিশ ফাঁড়ির সামনে থেকে ফিরিয়ে দেয়া হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *