লাখে প্রতিদিন তের’শ টাকা লাভ, ৩ প্রতারক গ্রেফতার

নিউজ দর্পণ, ঢাকা: এক লাখ টাকা বিনিয়োগে প্রতিদিন তের’শ টাকা লাভ দেয়ার প্রলোভন দেখিয়ে ১ হাজার ৪২৭ জনের কাছ থেকে ৬ কোটি টাকা হাতিয়ে নিয়েছে সোপান প্রপার্টিজ লি. নামের একটি প্রতারক চক্র। এমন অভিযোগের ভিত্তিতে চক্রের মূলহোতাসহ তিনজনকে গ্রেফতার করেছে সিআইডি।
এ সময় তাদের কাছ থেকে একটি কম্পিউটার, নগদ ৪৭ হাজার ৪০০ টাকা ও বিভিন্ন ব্যাংক একাউন্টে প্রতারণার ৫৯ লাখ ২৬ হাজার ৫৯৪ টাকা জমা পাওয়া যায়।
আজ মঙ্গলবার দুপুরে সিআইডি কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন সিআইডির অর্গানাইজড ক্রাইম বিভাগের প্রধান অতিরিক্ত ডিআইজি শেখ মো. রেজাউল হায়দার। গ্রেফতারকৃতরা হলেন- গাজী মহিউদ্দিন (২৭), আনিছুর রহমান (৩৭) ও মো. হারুনুর রশীদ (৩৭)।
অতিরিক্ত ডিআইজি শেখ মো. রেজাউল হায়দার বলেন, সাধারণ মানুষের বিশ্বাসযোগ্যতা নিয়ে চক্রটি রাজধানীর মিরপুর ডিওএইচএসে অফিস নিয়ে এই কাজ করত। যেন সাধারণ মানুষ তাদের কাছে বিনিয়োগ করতে কোনও সংকচবোধ না করে। গত আট মাসে মূলধনসহ শতকরা ২৫০ টাকা লভ্যাংশ দেয়ার প্রলোভন দেখিয়ে সদস্য সংগ্রহ করে এমএলএম ব্যবসা পরিচালনা করে আসছিল প্রতারক চক্রটি। তারা সরকারি চাকরিজীবী ও ধর্ণাঢ্য ব্যক্তিদের টার্গেট করে সদস্য করত।
তিনি আরও বলেন, িি.িংঢ়ষ৬৩০.পড়স নামের ওয়েবসাইটের মাধ্যমে গ্রাহকের লগইন স্লট খুলে সদস্যদের ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে বিভিন্ন প্যাকেজে লভ্যাংশ দিত। চক্রটি আড়াই হাজার টাকা বিনিয়োগে প্রতিদিন ৩০ টাকা লভ্যাংশ দিত। ৭ হাজার ৫০০ টাকা বিনিয়োগে ১০০ টাকা, ২২ হাজার ৫০০ টাকায় ৩০০ টাকা, ৬৭ হাজার ৫০০ টাকা বিনিয়োগে ৯০০ টাকা লভ্যাংশ দিত। এক লাখ টাকা বিনিয়োগে প্রতিদিন ১৩০০ টাকা লভ্যাংশ দিত।
রেজাউল হায়দার বলেন, একজন সদস্য বিনিয়োগের জন্য তিনজনকে নিয়ে এলে তাকে শতকরা ১০ টাকা বোনাসসহ ১০ হাজার টাকা অতিরিক্ত লাভ দিতেন। এভাবে তিন মাসে ১৪২৭ জনের কাছ থেকে প্রায় ৬ কোটি টাকা হাতিয়ে নিয়েছে তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *