রুহুল আমিন গাজীর মুক্তির দাবিতে বিক্ষোভ

নিউজ দর্পণ, ঢাকা: বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও সংগ্রাম পত্রিকার প্রধান প্রতিবেদক রুহুল আমিন গাজীকে গ্রেফতারের প্রতিবাদে বিােভ সমাবেশে করেছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে)।

আজ শনিবার জাতীয় প্রেসকাবের সামনে রুহল আমিন গাজীর মুক্তির দাবিতে এ বিােভ সমাবেশ করেন সাংবাদিকরা।

বিােভ সমাবেশে জাতীয় প্রেসকাবের সাবেক সভাপতি শওকত মাহমুদ বলেন, আমরা রুহুল আমিন গাজী-আবুল আসাদসহ সকল বন্দি সাংবাদিকদের মুক্তি দাবি করছি। বাংলাদেশে যে জাতীয় মুক্তির সংগ্রাম চলছে গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য, সেই জাতীয় মুক্তির সংগ্রামে ঝাপিয়ে পড়ে আমাদের গণমাধ্যমের স্বাধীনতা, নির্ভয়ে সাংবাদিকদের করার গ্যারান্টি ফিরিয়ে আনেত হবে।

বাংলাদেশের গণমাধ্যমকে কণ্ঠ রুদ্ধ করা হচ্ছে এবং আওয়ামী লীগ সরকার ভিন্নমতের প্রকাশকে কোনভাবেই মেনে নিতে পারছে না। সে জন্যই এই সরকার আতঙ্কিত।

শওকত মাহমুদ বলেন, আমাদের রুহুল আমিন গাজী-আবুল আসাদের মুক্তির দাবিতে এই সংগ্রাম অব্যাহত রাখতে হবে, জোরদার করতে হবে এবং তা সারা দেশে ছড়িয়ে দিতে হবে।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব কাদের গণি চৌধুরীর সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন জাতীয় প্রেসকাবের সাবেক সভাপতি কামাল উদ্দিন সবুজ, এম এ আজিজ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি এম আবদুল্লাহ, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, সাংবাদিক নেতা কায়কোবাদ মিলন, নুরুল আমিন রোকন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *