মেসিকে নিয়ে দোটানায় বার্সেলোনা

নিউজ দর্পণ ডেস্ক: নতুন কোচ রোনাল্ড কোম্যান চান মেসি থাকুক বার্সেলোনাতে। কাতালানদের নতুন ক্রীড়া পরিচালক রামন প্লানেস দায়িত্ব নিয়েই জানিয়ে দেন, মেসিকে ঘিরেই পরিকল্পনা সাজাতে চান তারা। তবে ইএসপিন তাদের প্রতিবেদনের লিখেছে, মেসি চলে যেতে চাইলে আপত্তি নেই বার্সেলোনার কয়েকজন বোর্ড পরিচালকের।

বার্সেলোনা বোর্ডের সঙ্গে লিওনেল মেসির শীতল সম্পর্ক চলছে প্রায় দুই বছর হতে চলল। এর জেরে মেসির বার্সেলোনা ছাড়ার গুঞ্জন চলছে। আর্জেন্টাইন সুপারস্টারের সঙ্গে কাতালানদের চুক্তি রয়েছে ২০২১ পর্যন্ত। সবশেষ বায়ার্ন মিউনিখের কাছে চ্যাম্পিয়ন্স লীগের কোয়ার্টার ফাইনালে লজ্জাজনক পরাজয়ের পর ‘অসুখী’ মেসির বার্সেলোনা ছাড়ার গুঞ্জনটা পেয়েছে ভিন্ন মাত্রা। স্প্যানিশ একটি সংবাদমাধ্যম সম্প্রতি জানিয়েছে, রোনাল্ড কোম্যানের সঙ্গে আলোচনায় মেসি বলেছেন, তার বার্সেলোনায় না থাকার সম্ভাবনাই বেশি। বার্সেলোনা সভাপতি হোসেপ বার্তোমেউ চান মেসি বার্সেলোনাতেই ক্যারিয়ার শেষ করুক।

তবে নতুন খবরে মেসির বিষয়ে সভাপতির সঙ্গে বোর্ড পরিচালকদের মত-পার্থক্য তৈরি হয়েছে বলে দাবি ইএসপিএনের। কয়েকজন পরিচালক ইএসপিএনকে বলেছে, মেসির জন্য ভাল প্রস্তাব পেলে আপত্তি নেই তাদের। সঙ্গে অন্যান্য সিনিয়র কয়েকজন ফুটবলারকেও বিদায় করে দিতে চায় বার্সেলোনা। এতে মোটা অঙ্কের বেতন পাওয়া ফুটবলারদের বিক্রি করে নতুন মৌসুমে ভালো দল গড়তে পারবে কাতালানরা।

এখনো চুক্তির একবছর বাকি থাকায় মেসির রিলিজ ক্লজ ৭০০ মিলিয়ন ইউরো। মেসিকে কিনতে তাই এখনো আগ্রহ দেখায়নি কোন ক্লাব। ৩৩ বছর বয়সী মেসিকে এত দামে কেনার পরিকল্পনা কোন ক্লাব করবে না এটাই স্বাভাবিক। তার উপর মেসির মাসিক বেতন গুনতে হবে ৮.৩ মিলিয়ন ইউরো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *