মিথ্যা তথ্য দিয়ে দুটি এনআইডি নেওয়া ডা. সাবরিনার বিরুদ্ধে ইসির মামলা

নিউজ দর্পণ, ঢাকা: মিথ্যা তথ্য দিয়ে ভোটার হওয়া এবং দুবার জাতীয় পরিচয়পত্র (এনআইডি) নেওয়া জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের বরখাস্তকৃত চিকিৎসক ডা. সাবরিনা শারমিন হুসাইনের বিরুদ্ধে মামলা করেছে নির্বাচন কমিশন।

গতকাল রোববার রাতে রাজধানীর বাড্ডা থানায় সাবরিনার বিরুদ্ধে মামলা দায়ের করেন গুলশানা থানা নির্বাচন অফিসার মোহাম্মদ মমিন মিয়া।

জাতীয় পরিচয় নিবন্ধন আইনের ১৪ ও ১৫ ধারায় এ মামলা দায়ের করা হয়েছে। ১৪ ধারায় মিথ্যা তথ্য দেওয়ার অভিযোগ প্রমাণিত হলে সর্বোচ্চ এক বছরের কারাদণ্ড এবং ২০ হাজার টাকা অর্থদণ্ডের বিধান আছে। আর ১৫ ধারায় একাধিক জাতীয় পরিচয়পত্র নেওয়ার অভিযোগ প্রমাণিত হলেও একই শাস্তি হতে পারে।

করোনা পরীক্ষার সনদ জালিয়াতির অভিযোগে গত ২৩ জুন জেকেজির প্রধান নির্বাহী কর্মকর্তা আরিফুল হক চৌধুরীসহ প্রতিষ্ঠানটির ৬ কর্মকর্তাকে গ্রেফতার করা হয়। এ ব্যাপারে মামলা হওয়ার পর ২৪ জুন করোনার নমুনা সংগ্রহের জন্য জেকেজির অনুমতি বাতিল করে স্বাস্থ্য অধিদফতর। পুলিশি তদন্তে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান হিসেবে করোনা সনদ জালিয়াতিতে ডা. সাবরিনার নাম উঠে আসে। এরপর গত ১২ জুলাই তাকে গ্রেফতার করা হয়। বর্তমানে তিনি কারাগারে আছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *