মানুষের বেঁচে থাকার জন্য দেশে রাজনীতির পরিবর্তনটা জরুরি: মির্জা ফখরুল

নিউজ দর্পণ, ঢাকা: মানুষের বেঁচে থাকার জন্য দেশে রাজনীতির পরিবর্তনটা জরুরি হয়ে গেছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ।

তিনি বলেন, বিশ্বে রাষ্ট্র চিন্তা, অর্থনৈতিক চিন্তা, দর্শন, সমাজনীতির একটা পরিবর্তন আসবে। তবে সেটা কি আসবে জানি না। আর আমাদের দেশে রাজনীতির ক্ষেত্রে পরিবর্তনটা খুব বেশি জরুরি হয়ে গেছে। মানুষের বেঁচে থাকার জন্য, তার বেঁচে থাকার নিশ্চয়তার জন্য, সবশেষে মানুষের সাংবিধানিক যে অধিকার সে অধিকার নিশ্চিত করার জন্য।

আজ সোমবার গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।
মির্জা ফখরুল বলেন, আজকে এই মহামারির সময়ে কতগুলো খাতে ব্যয় করা হচ্ছে। এগুলো কিন্তু ব্যয় করার প্রয়োজন নেই। কোথাও কোন জবাবদিহিতা নেই। যা খুশি তাই করা হচ্ছে। এই কথাগুলো আমাদের না। এই কথাগুলো নিরপেক্ষ সংস্থার। টিআইবি বলেছে, এই মহামারিতে বাংলাদেশে যতোটা দুর্নীতি হয়েছে এমন দুর্নীতি মনে হয় পৃথিবীর কোথাও হয়নি। মিনিমাম যে বিবেক বা মানুষের জন্য যে মিনিমাম ভালোবাসা দরকার সেটা পর্যন্ত তাদরে নাই।

তিনি বলেন, এই কোভিডের মধ্যেও আমরা আমাদের কাজ করেছি। কাজ করার চেষ্টা করছি। দেশের এই অবস্থা কি শুধু বিএনপির সমস্যা? না বাংলাদেশের সমস্যা। আপনার অধিকারের যে নিশ্চয়তা, আপনার আদালতের যে স্বাধীনতা এটা কি শুধু আমাদের বিএনপির সমস্যা? এই সমস্যা দেশের সব মানুষের। এই যে আপনাদের প্রেসের কথাই চিন্তা করেন। আপনারা না বললেওতো আমরা জানি। কিভাবে আপনাদের প্রেসকে নিয়ন্ত্রণ করা হচ্ছেে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *