মক্কায় মসজিদ আল হারামের গেটে ‘গাড়িহামলা’

নিউজ দর্পণ ডেস্ক: মক্কার ঐতিহাসিক মসজিদ আল হারামের গেটে গাড়ি নিয়ে ‘হামলা’ চালানো হয়েছে। ‘হামলাকারী’ মসজিদের ৮৯ নাম্বার গেট দিয়ে গাড়ি নিয়ে প্রবেশের চেষ্টা চালায় বলে জানা গেছে।
লন্ডনভিত্তিক সংবাদমাধ্যম মিডল ইস্ট আই জানিয়েছে, শুক্রবার দিনের শেষভাগে মসজিদ আল হারামের গেটে এক ব্যক্তি গাড়ি নিয়ে দ্রুতগতিতে ধাক্কা দেন। তবে, এ ঘটনায় কেউ হতাহত হননি। অভিযুক্ত গাড়িচালককে আটক করেছে সৌদির নিরাপত্তাবাহিনী।
মক্কা প্রশাসনের মুখপাত্র সুলতান আল-দোসারি বলেছেন, স্থানীয় সময় রাত সাড়ে ১০টার দিকে নিরাপত্তা কর্মকর্তারা জানতে পারেন, মক্কার গ্র্যান্ড মসজিদের প্রবেশদ্বারে একটি গাড়ি আঘাত করেছে।
তিনি বলেন, গ্র্যান্ড মসজিদের দক্ষিণ প্রান্তের একটি রাস্তা দিয়ে দ্রুতগতিতে চলার সময় গাড়িটি হঠাৎ বাক বদলে তীব্রভাবে আঘাত করে। সৌভাগ্যবশত এতে কেউ আহত হননি।
সৌদির রাষ্ট্রীয় বার্তাসংস্থা এসপিএ জানিয়েছে, আটক গাড়িচালক সৌদি নাগরিক এবং তিনি মানসিক ভারসাম্যহীন।
সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া এক ভিডিওতে দেখা যায়, গাড়িটি মসজিদের আঙ্গিনায় দ্রুতগতিতে চলার সময় প্লাস্টিকের ব্যারিকেডগুলো ধাক্কা দিয়ে শেষপর্যন্ত একটি গেটের ওপর আছড়ে পড়ে।
অন্য ভিডিও ও ছবিতে দেখা যায়, লোকজন গাড়িটিকে ধাক্কা দিয়ে মসজিদ প্রাঙ্গণ থেকে সরাচ্ছেন। আটক ব্যক্তিকে পিঠমোড়া করে হাতকড়া পরানো একটি ছবিও ছড়িয়ে পড়েছে ফেসবুক-টুইটারে।
অভিযুক্তকে জিজ্ঞাসাবাদের জন্য সরকারি কৌঁসুলীর কাছে পাঠানো হবে বলে জানিয়েছে এসপিএ।

করোনাভাইরাস মহামারির কারণে দীর্ঘ সাত মাস বন্ধ থাকার পর চলতি মাসেই আবারও জামায়াতে নামাজ আদায় শুরু হয়েছে মুসলিমদের কাছে অত্যন্ত পবিত্র মসজিদ আল হারামে। রোববার থেকে শুরু হচ্ছে বিদেশিদের ওমরাহ পালনও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *