ভীতি কাটিয়ে সাবার কামব্যাক

নিউজ দর্পণ, ঢাকা: করোনাভাইরাসের কারণে পাঁচ মাসেরও বেশি সময় শুটিং করেননি জনপ্রিয় অভিনেত্রী সোহানা সাবা। দীর্ঘ সময় পর আবারো কামব্যাক করছেন তিনি। চলতি মাসের তৃতীয় সপ্তাহে ‘টুইন রিটার্নস’ শিরোনামের একটি ওয়েব সিরিজের জন্য ক্যামেরার সামনে দাঁড়াবেন এই অভিনেত্রী।

তিনি বলেন, একটি ওয়েব সিরিজের শুটিংয়ের মধ্য দিয়ে কাজে ফিরবো। গতকাল এর লোকেশন দেখার জন্য গাজীপুরে এসেছি। এটি পরিচালনা করবেন অলোক হাসান। অভিনয়ের বাইরে সিরিজটি প্রযোজনাও করছি আমি। তাই শুধু অভিনয় নয়, একই সঙ্গে অনেক বিষয়ই আমাকে খেয়াল করতে হবে।

করোনার প্রকোপের মধ্যেই প্রযোজনায় কেন? উত্তরে তিনি বলেন, আমার একটি প্রযোজনা সংস্থা আছে অনেকদিন ধরেই। তবে সেটির কার্যক্রম খুব কম ছিল এতদিন। চলতি বছরের শুরুর দিক থেকে এটি সক্রিয় করার চেষ্টা করে যাচ্ছি। সেই চেষ্টার অংশ হিসেবেই কাজ শুরু করছি। পর্যায়ক্রমে এখন থেকে নাটকের পাশাপাশি সিনেমাও নির্মাণ করবো। এর জন্য প্রস্তুতি চূড়ান্ত হয়ে আছে।

লকডাউনের আগে এই অভিনেত্রী আফজাল হোসেনের পরিচালনায় ‘মানিকের লাল কাঁকড়া’ শিরোনামের একটি চলচ্চিত্র নিয়ে ব্যস্ত ছিলেন। এটি নিয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘মানিকের লাল কাঁকড়া’ নামের সেই ছবির অর্ধেকের বেশি কাজ সম্পন্ন হয়ে আছে। শিগগিরই ঢাকার বাইরে এর শুটিংও শুরু করবেন আফজাল ভাই। আমার সঙ্গেও তার যোগাযোগ হয়েছে। আমিও প্রস্তুত আছি।

কিছুদিন আগে বাংলাদেশ বেতারে তালিকাভুক্ত হয়েছেন সাবা। বেতারের কাজ নিয়ে তিনি বলেন, বেতারের তিনটি অনুষ্ঠানে থাকছি। বেতারের ট্রাফিক কার্যক্রমে ‘চোখের দেখা প্রাণের কথা’ অনুষ্ঠানে আমার ক্যারিয়ার এবং ভালোলাগার বিষয়গুলো উপস্থাপন করা হবে। এ ছাড়া ‘সিনে রং’ এবং ‘ঘর সংসার’ নামের দু’টি অনুষ্ঠানেও আমার উপস্থিতি থাকবে। এই গ্ল্যামার কন্যা করোনাকালীন সময় নিয়েও কথা বলেন।

তিনি বলেন, করোনার কারণেই আসলে অবসরটা পেয়েছি। প্রথমদিকে বেশ ভালোই লাগতো। কিন্তু পরে যখন অবসর দীর্ঘায়িত হতে থাকলো তখন থেকে বিরক্তিও চলে এলো। এভাবে এতদিন কর্মহীন কখনই থাকিনি। আমাদের কাজের মানুষদের জন্য এভাবে ঘরে থাকা কষ্টকর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *