ভিনিসিয়াসের গোলে জয় রিয়ালের

নিউজ দর্পণ ডেস্ক: ঘরের মাঠে মৌসুমের প্রথম জয়টা পেতে অনেক কাঠখড় পোড়াতে হলো রিয়াল মাদ্রিদকে। সুযোগ মিসের মহড়ার ম্যাচে গ্যালাকটিকোদের জয় এনে দিয়েছেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার ভিনিসিয়াস জুনিয়র। বদলি হিসেবে নামা ভিনিসিয়াসের একমাত্র গোলে রিয়াল ভায়াদোলিদকে ১-০ গোলে হারিয়েছে জিনেদিন জিদানের দল।

বুধবার রাতে আলফ্রেডো ডি স্টেফানো স্টেডিয়ামে প্রথমার্ধে মাত্র একটি শট লক্ষ্যে রাখতে পেরেছিল রিয়াল মাদ্রিদ। ম্যাচের দশম মিনিটে মার্সেলোর শট ভায়াদোলিদ ডিফেন্ডার সানচেজ ব্লক করার পর গোলের সামনে বল পান রিয়াল মিডফিল্ডার ফেদে ভালভার্দে। তবে ডান দিকে ঝাঁপিয়ে পড়ে দুর্দান্ত এক সেভে তার শট ঠেকিয়ে দেন ভায়াদোলিদ গোলরক্ষক রবার্তো হিমিনেস।

টানা দ্বিতীয় ম্যাচে প্রথম একাদশে সুযোগ পাওয়া লুকা ইয়োভিচ ১৭ ও ৩৫ মিনিটে দুটি গোলের সুযোগ হাতছাড়া করেন। ৪৮তম মিনিটে ইয়োভিচের দারুণ হেড অসাধারণ দক্ষতায় ফিরিয়ে দেন রবার্তো হিমিনেস। ফিরতি বলে কাসেমিরোর শট লাগে ক্রসবারে। সার্বিয়ান স্ট্রাইকার ইয়োভিচ রিয়ালের জার্সিতে ১০ ম্যাচে প্রথম একাদশে সুযোগ পেয়ে একটি গোলও করতে পারেননি।

৫৮তম মিনিটে ইয়োভিচ, ইসকো ও ওদ্রিওসোলাকে তুলে ভিনিসিয়াস, আসেনসিও ও মার্সেলোকে নামান জিদান।

এরপরই রিয়ালের খেলায় গতি ফেরে। আক্রমণে ধার বাড়িয়ে ফলও মেলে দ্রুত। ৬৫ মিনিটে ভায়াদোলিদ রক্ষণের ভুলে বক্সের সামনে বল পেয়ে যান ফেদে ভালভার্দে, সেখান থেকে বেনজেমার উদ্দেশ্যে পাস দেওয়ার চেষ্টা করেন তিনি। তবে বেনজেমার কাছে যাওয়ার আগেই ভায়াদোলিদ ডিফেন্ডারদের পায়ে লেগে বলের গতিপথ পরিবর্তন হয়ে সেটা আসে ভিনিসিয়াসের পায়ে। সেখান থেকে গোলরক্ষককে পরাস্ত করে দলকে এগিয়ে দেন তিনি।

রিয়ালের জয়ের আরেক নায়ক থিবো কোর্তোয়া। ৫৪ ও ৬৮ মিনিটে দারুণ দক্ষতায় নিশ্চিত দুটি গোল ঠেকিয়ে দেন এই বেলজিক গোলরক্ষক। এই জয়ে লীগ টেবিলের তৃতীয় স্থানে উঠে এসেছে রিয়াল। ৩ ম্যাচে জিদানের দলের সংগ্রহ ৭ পয়েন্ট। এক ম্যাচ বেশি খেলা ভ্যালেন্সিয়া ৭ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে। ৩ ম্যাচে সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে এগিয়ে থেকে শীর্ষে রয়েছে গেতাফে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *