বিশ্বব্যাপী করোনায় মৃত্যু ১১ লাখ ৮ হাজার, আক্রান্ত ৩ কোটি ৯৬ লাখ

নিউজ দর্পণ ডেস্ক: প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার সংখ্যা দিনকে দিন বেড়েই চলেছে। একই সঙ্গে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। তবে আশার দিকে এটা যে, আগের তুলনায় পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয়েছে।

মহামারি আকার ধারণ করা এই ভাইরাসটিতে এখন পর্যন্ত বিশ্বে ৩ কোটি ৯৬ লাখ ৭ হাজার ৭৬৩ জন মানুষ আক্রান্ত হয়েছে। এছাড়া এই ভাইরাসে প্রাণহাণির সংখ্যা ১১ লাখ ৮ হাজার ৭৮৫ জন।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, এ পর্যন্ত করোনায় যত মানুষ আক্রান্ত হয়ে মারা গেছে, তাদের অর্ধেক মারা গেছে যুক্তরাষ্ট্র, ব্রাজিল ও ভারতে। এছাড়া রবিবার সকাল পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৯৬ লাখ ৭ হাজার ৭৬৩ জন। করোনায় আক্রান্ত রোগীদের মধ্যে বিশ্বজুড়ে সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ৭২ লাখ ১৫ হাজার ৩৯৩ জন।

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। আর মৃত্যু বিবেচনায় সবচেয়ে বেশি তিগ্রস্ত দেশ ব্রাজিল। এছাড়া আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে থাকা ভারত আর মৃত্যু বিবেচনায় আছে তৃতীয় স্থানে দেশটি।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এ পর্যন্ত ১৮৯টি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারী ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *