বিএনপির আন্দোলন ফেসবুক স্ট্যাটাসেই সীমাবদ্ধ :কাদের

নিউজ দর্পণ, ঢাকা: বিএনপির আন্দোলন এখন রাজপথে নয়, তাদের আন্দোলন এখন পত্রিকার পাতা আর ফেসবুক স্ট্যাটাসেই সীমাবদ্ধ হয়ে গেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আন্দোলন করে খালেদা জিয়াকে মুক্ত করা হবে’- বিএনপি নেতাদের এমন বক্তব্য প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপির আন্দোলনের রং কি, বর্ণ কেমন ইতোমধ্যেই তাদের নেতাকর্মীরাতো বুঝেছেই, দেশের মানুষও দেখেছে। আজ বুধবার তার সরকারি বাসভবনে ব্রিফিংকালে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘আন্দোলনের কোনও ইস্যু নেই। নেই বস্তুগত পরিস্থিতি। এ নিয়ে বিএনপি নেতারাও বিভ্রান্ত। তারা একবার বলে আন্দোলনের ল্য খালেদা জিয়ার মুক্তি, আবার বলে গণতন্ত্র ফিরিয়ে আনার আন্দোলন। কখনও নির্বাচন কমিশন, কখনও আগাম নির্বাচন। আবার কখনও সরকার পরিবর্তন। আন্দোলন-সংগ্রামের ল্য নির্ধারণেই বিএনপি চরম ব্যর্থ। আর আন্দোলন তো সুদূর পরাহত।

সড়কমন্ত্রী বলেন, ‘তারা (বিএনপি) নিজেরাই ভোটকেন্দ্রে যায় না। বিএনপি ভোটে অংশ নেয় নির্বাচনকে বিতর্কিত করতে। জণগণ এখন বুঝে গেছে, বিএনপির অমতা আর দ্বিচারিতা। ল্যহীন রাজনীতি আর সিদ্ধান্তহীনতা বিএনপিকে ক্রমশ জনবিচ্ছিন্ন করে চলেছে।’

‘দেশে গণতন্ত্র নেই’- বিএনপি মহাসচিবের এ অভিযোগ প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, ‘দেশে যদি গণতন্ত্র না থাকে, মত প্রকাশে বাধা থাকে তাহলে প্রতিদিন সরকারের বিরুদ্ধে বিষোদ্গার করছেন কী করে?’

‘বাংলাদেশের ইতিহাসে এমন ব্যর্থ, দায়িত্বহীন এবং ল্যহীন উদাহরণ একমাত্র বিএনপিই’ বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *