বাবর আজমের সিংহাসন মালানের কাছে 

নিউজ দর্পণ ডেস্ক: সদ্য ইংল্যান্ডের কাছে টি-টোয়েন্টি সিরিজ খুইয়েছে অধিনায়ক বাবর আজমের পাকিস্তান। এবার ইংলিশ তারকা ডেভিড মালানের কাছে সিংহাসন ছেড়ে দিতে হলো বাবরকে। আইসিসি টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে চার ধাপ পেছন থেকে এসে শীর্ষে থাকা বাবর আজমকে সরিয়ে দিলেন মালান। অস্ট্রেলিয়ার বিপক্ষে সর্বশেষ টি-টোয়েন্টি সিরিজে তিন ম্যাচে মালান একটি ফিফটিসহ করেন ১২৯ রান। এতে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে পৌঁছেন তিনি। সিরিজটি ২-১ ব্যবধানে জিতে নেয় ইংল্যান্ড।

গত নভেম্বরে টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ের দ্বিতীয় স্থানে উঠেছিলেন মালান। এতদিন ওটাই ছিল তার সেরা।

দুই নম্বরে নেমে যাওয়া পাকিস্তান অধিনায়ক বাবর আজমের চেয়ে ৮ রেটিং পয়েন্ট এগিয়ে রয়েছেন এ বাঁহাতি ইংলিশ ব্যাটসম্যান। সিরিজে ৭২ রান করা ইংলিশ ব্যাটসম্যান জনি বেয়ারেস্টো তিন ধাপ এগিয়ে ১৯তম এবং দুই ম্যাচে ১২১ রান করে জস বাটলার ৪০ থেকে উঠে এসেছেন ২৮ নম্বরে।

এদিকে দল হারলেও অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারোন ফিঞ্চ দারুণ একটি সিরিজ কাটালেন। তিন ম্যাচে ১২৫ রান করে র‌্যাঙ্কিংয়ের তৃতীয় স্থান ধরে রেখেছেন তিনি। সিরিজে ৬ উইকেট নিয়ে ইংলিশ লেগস্পিনার আদিল রশিদ দুই ধাপ এগিয়ে উঠে এসেছেন সপ্তম স্থানে। অস্ট্রেলিয়ার বাঁহাতি স্পিনার অ্যাশটন অ্যাগার ৫ উইকেট নিয়ে তৃতীয় স্থান ধরে রেখেছেন। এক এবং দুই নম্বরে যথারীতি আফগানিস্তানের দুই স্পিনার রশিদ খান এবং মুজিব উর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *