বাইডেনের দৃষ্টি আকর্ষণেই বাসে আগুন: ডা. জাফরুল্লাহ

নিউজ দর্পণ, ঢাকা:  আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি অভিযোগ করে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, ‘আমেরিকার নতুন প্রেসিডেন্ট জো বাইডেনের দৃষ্টি আকর্ষণ করার জন্যই গতকাল বাস পোড়ানো হয়েছে।
জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘জো বাইডেন নির্বাচিত হওয়ার পর সবাইকে ফোন দিয়েছেন, কিন্তু শেখ হাসিনাকে ফোন দেন নাই। আর তাই জো বাইডেনের দৃষ্টি আকর্ষণের জন্য গতকাল বাস পোড়ানো হয়েছে। তিনি (হাসিনা) বোঝাতে চেয়েছেন, এ দেশে সন্ত্রাস আছে। এ সন্ত্রাস দমন করতে হলে তাকে দরকার।
আজ শুক্রবার জাতীয় প্রেসক্লাবে বিএফইউজের সভাপতি রুহুল আমিন গাজীর মুক্তির দাবিতে এক নাগরিক সভায় তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, ‘আজকে বাংলাদেশের গণতন্ত্র কবরে শায়িত। এখন আমরা অপেক্ষায় আছি আল্লাহু আকবার বলে এটা (গণতন্ত্র) মাটি চাপা দেবো? নাকি হরিবোল বলে আগুনে পোড়াবো? এই গণতন্ত্র মুক্তির একটাই পথ আছে। তা হলো সম্মিলিতভাবে সবাইকে রাস্তায় নামতে হবে।
বিএনপির উদ্দেশ্যে ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘বেগম খালেদা জিয়ার ওপর এত অত্যাচার করা হচ্ছে তারপরও কিভাবে তারা সয়ে যাচ্ছে? এত নেতাকর্মীদের জামিন দেয় কিন্তু বেগম খালেদা জিয়াকে দেয় না। অত্যন্ত দুর্ভাগ্যজনক ও নিন্দনীয়।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশ্যে তিনি বলেন, ‘এভাবে আর বেশি দিন যাবে না। এর অবসান আসবেই।
নয়াদিগন্তের সম্পাদক আলমগীর মহিউদ্দিনের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী এহসানুল হক মিলন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সুকোমল বড়ুয়া, কবি আবদুল হাই শিকদার, বিএফইউজের ভারপ্রাপ্ত সভাপতি নুরুল আমিন রোকন, মহাসচিব এম আব্দুল্লাহ, জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি কামাল উদ্দিন সবুজ, বিএফইউজের সাবেক মহাসচিব এম এ আজিজ, ডিইউজের সভাপতি কাদের গণি চৌধুরী, সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম ও সাবেক সাধারণ সম্পাদক বাকের হোসাইন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *