বাংলাদেশের সঙ্গে ইসরায়েলের কূটনৈতিক সম্পর্ক নেই : প্রাণিসম্পদমন্ত্রী

নিউজ দর্পণ, ঢাকা: বাংলাদেশের সঙ্গে ইসরায়েলের কোনো কূটনৈতিক সম্পর্ক নেই। তাই ইসরায়েলকে সমর্থন দেওয়ার কোনো চিন্তাভাবনা বাংলাদেশ সরকারের নেই বলে মন্তব্য করেছেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিম।

ঢাকার সাভারে বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটে (বিএলআরআই) আজ রোববার দুপুরে অ্যান্টিমাইক্রোবিয়াল রেজিস্ট্যান্স ল্যাবের উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী আরো বলেন, বিএনপি-জামায়াত দেশে যে কবার মতায় এসেছে, বন্দুকের নলের ভেতর দিয়ে মতায় এসেছে। তাই তারা আন্দোলনে ব্যর্থ হয়ে সরকারের উন্নয়ন বাধাগ্রস্ত করতে দেশবিরোধী প্রচারণা করে সাধারণ মানুষকে বিভ্রান্ত করছে। বিএনপির যেকোনো আন্দোলন মোকাবিলা করতে সরকার প্রস্তুত রয়েছে।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে ব্যাপক উন্নয়ন হয়েছে বলেও উল্লেখ করেন মন্ত্রী শ ম রেজাউল করিম। এর আগে মন্ত্রী বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউট পৌঁছে ভেড়া ও মহিষের খামার পরিদর্শন করেন। মুজিববর্ষ ৃউপলে সেখানে বৃরোপণ কর্মসূচির উদ্বোধন করেন। পরে কর্মকর্তা ও বিজ্ঞানীদের নিয়ে তিনি আলোচনা সভা করেন। মন্ত্রীর সঙ্গে এ সময় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রওনক মাহমুদ, বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. নাথু রাম সরকারসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *