বনানী মায়ের কবরে চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন

নিজস্ব প্রতিবেদক:  দীর্ঘ দিনের রাজনৈতিক সহকর্মীদের হৃদয় নিংড়ানো ভালবাসা ও শ্রদ্ধায় চিরনিদ্রায় শায়িত হলেন বাংলাদেশের প্রথম নারী স্বরাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুন।

আজ শনিবার সকালে প্রথমে তেজগাওয়ে বায়তুল শরফ মসজিদে প্রথম ও পরে বনানী কবরস্থানে দুই দফা নামাজে জানাযা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় বনানী মায়ের কবরস্থানে দাফন করা হয়েছে তাকে। বনানীতে দ্বিতীয় নামাজে জানাযা শেষে প্রথমে রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এরপর জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমীন চৌধুরীর পক্ষে শ্রদ্ধা নিবেদন করা হয়। এরপর আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা শ্রদ্ধা নিবেদন করেন।
পর্যায়ক্রমে ঢাকা দক্ষিণ সিটির মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ও উত্তরের মেয়র আতিকুল ইসলাম শ্রদ্ধা নিবেদন করেন।

আওয়ামী লীগের পক্ষে শ্রদ্ধা নিবেদন করেন দলটির প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, কেন্দ্রীয় সদস্য অ্যাডভোকেট রিয়াজুল কবির কাওছার, সাহাবুদ্দিন ফরাজী।

এছাড়াও আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ, মহিলা লীগ, যুব মহিলা লীগ, ছাত্রলীগের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

প্রবীণ এই রাজনীতিকের নামাজে জানাযায় স্বাস্থ্যবিধি মানার নিদের্শনা থাকলেও রাজপথের পরীক্ষিত ত্যাগী এই নেত্রীকে শেষ বিদায় জানাতে বনানী কবরস্থানে দলীয় নেতাকর্মীরা উপস্থিত হন। মন্ত্রিসভার সদস্যদের মধ্যে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন, পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম জানাজা ও দাফনে অংশ নেন।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাহারা খাতুনের মরদেহ গতকাল শুক্রবার রাতে বিমানবন্দরে দলের পক্ষে গ্রহণ করেন প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক ও যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *