বঙ্গবন্ধুর খুনীদের দেশে এনে বিচারের কাঠগড়ায় দাঁড় করানো হবে:মতিয়া

নিউজ দর্পণ, ঢাকা: খুনিদের আশ্রয়-প্রশ্রয় দেয়া কোনো সভ্য দেশের সভ্য কাজ হতে পারে না বলে মন্তব্য করে আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য সাবেক কৃষিমন্ত্রী ও কৃষিবিষয়ক সংসদীয় কমিটির সভাপতি মতিয়া চৌধুরী বলেছেন,যে সব দেশে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে জড়িত খুনিরা আশ্রয় নিয়েছে তাদেরকে দেশে ফিরিয়ে এনে বিচারের কাঠগড়ায় দাঁড় করানো হবে।

আজ রোববার মানিকগঞ্জের শিবালয় উপজেলা পরিষদ হল রুমে কৃষকলীগ আয়োজিত কৃষকদের মাঝে বিনামূল্যে সার-সব্জি বীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মতিয়া চৌধুরী বলেন, বিএনপি জোট সরকার কৃষির উন্নয়নে কোনো কাজ করেনি। তারা কৃষিকে ধ্বংস করে দিতে চেয়েছিলেন। কৃষির বারোটা বাজিয়ে বিএডিসিকেও বিক্রি করে দিতে চেয়েছিল তৎকালীন বিএনপি সরকার। খালেদা জিয়া কৃষকের কথা চিন্তা না করে শুধু সাজগোজ নিয়েই ব্যস্ত ছিলেন।

উপজেলা কৃষকলীগ আহবায়ক অসিউর রহমান সিকোর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, এএম নাঈমুর রহমান দুর্জয় এমপি, কৃষকলীগ কেন্দ্রীয় সভাপতি কৃষিবীদ সমীর চন্দ্র, মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট গোলাম মহীউদ্দীন, শিবালয় উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এমএ কুদ্দুস প্রমুখ বক্তব্য রাখেন।

মতিয়া চৌধুরী বলেন, ’৭৫ সালে বঙ্গবন্ধু হত্যার আগে শেখ হাসিনা ও রেহেনা বিদেশ থাকায় ভাগ্যক্রমে সেদিন বেঁচে যান। ’৮১ সালে শেখ হাসিনা দেশে ফিরে এসে আওয়ামী লীগের হাল ধরেন।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯১ সালে বলেছিলেন বাংলার কৃষককে বাঁচাতে হবে। আজ সেই বাংলা ও কৃষককে তিনি বাঁচিয়েছেন। আমরা খাদ্যে স্বয়ং সম্পূর্ণ হয়েছি, আমাদের উৎপাদিত শষ্য বিদেশেও রফতানি হয়। পাশাপাশি কৃষিতে বিজ্ঞানের ছোঁয়াও এই সরকার দিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *