ফুলবাড়িয়া মার্কেটে উচ্ছেদ অভিযানে বাধা নেই

নিউজ দর্পণ, ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মালিকানাধীন ফুলবাড়িয়া সুপার মার্কেট ২-এর ‘বি’ ব্লকে (বেজমেন্ট) অবৈধ দোকান উচ্ছেদ বন্ধ চেয়ে করা রিট আবেদন কার্যতালিকা থেকে বাদ দিয়েছেন হাইকোর্ট।
আজ রোববার বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. মাহমুদ হাসান তালুকদারের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।
আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার। দোকানি ইব্রাহিম খলিল, হোসাইন আহমেদসহ সাতজন গত ২১ ডিসেম্বর এ রিট করেন।
অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার বলেন, ‘আবেদনটি আদালত কার্যতালিকা থেকে বাদ (আউট অব লিস্ট) দিয়েছেন। আমরা এখন অন্য বেঞ্চে রিটটি উপস্থাপন করব।’
আইনজীবী আরো বলেন, শর্ত অনুযায়ী, সিটি করপোরেশনের এসব কাঠামোর অনুমতি বাতিল করার ক্ষমতা রয়েছে। তবে সেক্ষেত্রে ৩০ দিনের নোটিশ দিতে হবে। এখানে সেটি অনুসরণ হয়নি।
আবেদনে উচ্ছেদের আগে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের অন্য জায়গায় ব্যবসায়ীদের পুনর্বাসন করা, আইন অনুসরণ ছাড়া দোকান উচ্ছেদ না করার নির্দেশনা চাওয়া হয়েছিল।
একইসঙ্গে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মালিকানাধীন ফুলবাড়িয়া সুপার মার্কেট ২-এর ‘বি’ ব্লকে (বেজমেন্ট) থাকা দোকান উচ্ছেদ কেন অবৈধ ঘোষণা করা হবে না- এই মর্মে রুল জারির আর্জি জানানো হয় রিটে। রুল বিবেচনাধীন থাকা অবস্থায় উচ্ছেদ বন্ধের নির্দেশনা চাওয়া হয়েছিল।

রিটে এলজিআরডি সচিব, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র, প্রধান নির্বাহী কর্মকর্তা, ঢাকা জেলার প্রশাসক ও ঢাকা মহানগর পুলিশের কমিশনারকে বিবাদী করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *