প্রতারকরা তো থেমে নেই-আঁখি আলমগীর

নিউজ দর্পণ, ঢাকা: জনপ্রিয় সংগীতশিল্পী আঁখি আলমগীর। বেশ কদিন ধরেই সামাজিক যোগাযোগ মাধ্যম নিয়ে বেশ বিব্রতকর অবস্থায় পড়তে হচ্ছে তাকে। বিষয়টি নিয়ে আইনি ব্যাবস্থা নেয়ার কথাও জানিয়েছেন তিনি। এ শিল্পীর নামে অসংখ্য ফেক ফেসবুক একাউন্ট রয়েছে। আর সেসব একাউন্ট থেকেই বিভিন্ন ধরনের প্রতারণা করা হচ্ছে। এমন প্রতারণা থেকে সম্প্রতি সবাইকে সাবধান করলেন আঁখি আলমগীর। এ শিল্পী বলেন, এটা খুবই বিব্রতকর ও বিরক্তিকর বিষয়। এর আগেও আমি এ ব্যাপারে সচেতন থাকতে বলেছি।

কিন্ত প্রতারকরা তো থেমে নেই। আঁখি আরো বলেন, যারা শিল্পীদের ফেক অ্যাকাউন্ট চালায় তারা বিভিন্ন মানুষের কাছে মেসেঞ্জারের মাধ্যমে টাকা চাচ্ছে বা চায়। আমার নাম ব্যবহার করে অনেকের কাছে টাকা চাওয়া হচ্ছে বলে জানতে পারলাম। আমি আমার তরফ থেকে বলতে চাই, এরকম কেউ আমার নামে টেক্সট করে টাকা চাইলে বা আলো আঁধারের ভিডিও কলে ‘আঁখি’ সেজে কথা বলে টাকা চাইলে ‘সেই ফাঁদে পা দিবেন না’। আমি সবাইকে সাবধান করে দিলাম। খুব শিগগির এর প্রতিরোধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, আসলে প্রতারকরা প্রতারণা চালিয়েই যাবে। কিন্তু সে ব্যাপারে সাধারণ মানুষকে সচেতন হতে হবে। এখন ফেক একাউন্ট বানানো কোনো বিষয় না। যে কেউ করতে পারে। তাই সবাইকে সাবধান ও সচেতন হতে হবে।

এদিকে আঁখি আলমগীর চলচ্চিত্রের প্লেব্যাক ও নিয়মিত স্টেজ শো করে আসছিলেন। করোনার কারণে দীর্ঘ পাঁচ মাস ঘরবন্দি সময় কাটাচ্ছেন। অতি প্রয়োজন ছাড়া বের হচ্ছেন না তিনি।

এ বিষয়ে আঁখি আলমগীর বলেন, করোনার কারণে বাসাতেই থাকছি বেশিরভাগ সময়। আর স্টেজ শো বন্ধ রয়েছে। নতুন গান রেকর্ডও তেমন করছি না। এই সময়ে পরিবার নিয়ে নিরাপদে থাকাটাই বড় বিষয়। কাজ পরেও করা যাবে। আর এই পরিস্থিতিতে আমাদের স্টেজ শো কবে নাগাদ শুরু হবে তা নিয়ে অনিশ্চয়তা রয়েছে। সেদিক থেকে শিল্পী ও মিউজিশিয়ানরা ব্যাপক আর্থিক ক্ষতির মুখে পড়বে। এরইমধ্যে প্রভাব পড়া শুরু করেছে কিন্তু। দোয়া করি যেন করোনা পরিস্থিতি দ্রুতই দূর হয়। সব যেন স্বাভাবিক হয় আগের মতো। আমরাও যেন যার যার কাজে ভালো ভাবে ফিরতে পারি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *