প্রণব মুখার্জী করোনায় আক্রান্ত

নিউজ দর্পণ ডেস্ক: ভারতের সাবেক প্রেসিডেন্ট প্রণব মুখার্জী করোনায় আক্রান্ত হয়েছেন। আজ সোমবার এক টুইট বার্তায় প্রণব মুখার্জী নিজেই করোনায় আক্রান্তের বিষয়টি নিশ্চিত করেছেন। অন্য স্বাস্থ্যগত সমস্যার কারণে হাসপাতালে যাওয়ার পর পরীক্ষা-নিরীক্ষায় তার করোনা পজিটিভ ধরা পড়েছে। ২০১২ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত ভারতের ১৩তম প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেছেন প্রণব মুখার্জী।

এক টুইট বার্তায় তিনি বলেন, আমি কোভিড-১৯য়ে আক্রান্ত হয়েছি। অন্য কাজে হাসপাতালে যাওয়ার পর করোনা পজিটিভ ধরা পড়েছে। গত সপ্তাহে যারা তার সংস্পর্শে এসেছেন তাদেরকে সেলফ আইসোলেশনে থাকতে এবং কোভিড-১৯ পরীক্ষা করার জন্য ওই টুইট বার্তায় অনুরোধ জানিয়েছেন প্রণব মুখার্জী।

২০১৪ সালে হার্টের সমস্যা ধরা পড়ে তার। সে সময় থেকেই রুটিন মাফিক তাকে স্বাস্থ্য পরীক্ষা করাতে হয়। এরই অংশ হিসেবে তিনি হাসপাতালে গিয়েছিলেন। পরবর্তীতে তার দেহে করোনা শনাক্ত করা হয়। প্রণব মুখার্জীর ছাড়াও দেশটির কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ-সহ আরও বেশ কয়েকটি রাজ্যের মুখ্যমন্ত্রীও করোনায় আক্রান্ত হয়েছেন। এদিকে, প্রণবের করোনায় আক্রান্তের খবর প্রকাশ হতেই বিভিন্ন দলের নেতা কর্মীরা তার দ্রুত সুস্থতা কামনা করে সামাজিক মাধ্যমে পোস্ট করেছেন।

ভারতে যতই দিন যাচ্ছে করোনায় আক্রান্তের সংখ্যাও লাফিয়ে লাফিয়ে বাড়ছেই। গত ২৪ ঘণ্টায় হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে। এছাড়া নতুন করে আরও ৬২ হাজারের বেশি মানুষ প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। গত কয়েকদিন ধরেই ৬০ হাজারের বেশি সংক্রমণ ধরা পড়েছে।

সোমবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের সকালের বুলেটিনে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছে ৬২ হাজার ৬৪ জন। ফলে দেশটিতে আক্রান্তের সংখ্যা ২২ লাখ ছাড়িয়ে গেছে। এখন পর্যন্ত সেখানে আক্রান্তের সংখ্যা ২২ লাখ ১৫ হাজার ৭৪।

ভারতে বর্তমানে করোনার অ্যাকটিভ কেস ৬ লাখ ৩৪ হাজারের কাছাকাছি। গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে মৃত্যু হয়েছে এক হাজার সাতজনের। ফলে এখন পর্যন্ত মারা গেছে ৪৪ হাজার ৩৮৬ জন। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ১৫ লাখ ৩০ হাজারের বেশি মানুষ ইতোমধ্যেই সুস্থ হয়ে উঠেছে। দেশটিতে সুস্থতার হার ৬৯ দশমিক ৩৩ শতাংশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *