পেঁয়াজসহ খাদ্য পণ্যের মূল্য বৃদ্ধিতে বিএনপির উদ্বেগ

নিউজ দর্পণ, ঢাকা: পেঁয়াজসহ অন্যান্য খাদ্য পণ্যের মূল্য বৃদ্ধিতে গভীর উদ্বেগ প্রকাশ করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি। গতকাল শনিবার বিকাল ৫টায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি এর জাতীয় স্থায়ী কমিটির ভার্চুয়াল সভায় এ উদ্বেগ প্রকাশ করা হয়। সভায় সভাপতিত্ব করেন বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।
সভায় উপস্থিত ছিলেন জাতীয় স্থায়ী কমিটির সদস্য যথাক্রমে: ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যরিষ্টার মওদুদ আহমেদ, ব্যরিষ্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ^র চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আমীর খসরু মাহমুদ চৌধুরী, বেগম সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু।

সভায় আলোচ্য বিষয় নিয়ে বিস্তারিত আলোচনার পরে নি¤েœ বর্ণিত সিদ্ধান্ত সমূহ গৃহীত হয়:
১। বিগত সভার সিদ্ধান্ত সমূহের বাস্তবায়ন সম্পর্কে মহাসচিব সভাকে অবহিত করেন এবং তা অনুমোদন করা হয়।
২। সভায় ঢাকা-১৮ এবং সিরাজগঞ্জ-১ আসনে উপ-নির্বাচনের প্রার্থী চূড়ান্ত করা তফসীল ঘোষনা না করা পর্যন্ত অপেক্ষা করার সিদ্ধান্ত গৃহীত হয়।
৩। স্থানীয় সরকারের যেসব উপজেলা ও ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠানের তফসীল ঘোষনা করা হয়েছে সে গুলোতে অংশ গ্রহণের সিদ্ধান্ত গৃহীত হয় এবং সংশ্লিষ্ট ইউনিয়ন ও উপজেলা ইউনিট গুলোর সুপারিশ কৃত প্রার্থীদের মনোনয়নের সিদ্ধান্ত গৃহীত হয়। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মহাসচিবকে দায়িত্ব অর্পণ করা হয়।
৪। সভায় পুনরায় ৪র্থ বারের মত বন্যা দেখা দেওয়ায় উদ্বেগ প্রকাশ করা হয় এবং জাতীয় ত্রাণ কমিটিকে বন্যা দূর্গত এলাকায় ত্রাণ তৎপরতা বৃদ্ধি করার অনুরোধ করা হয়।
৫। সভায় বিশ^ স্বাস্থ্য সংস্থা কতৃক ঘোষিত স্বাস্থ্য বিধি মেনে দলের সাংগঠনিক কর্মকান্ড পুনরায় শুরু করার সিদ্ধান্ত গৃহীত হয়।
৬। সভায় পেঁয়াজসহ অন্যান্য খাদ্য পণ্যের মূল্য বৃদ্ধিতে গভীর উদ্বেগ প্রকাশ করা হয়। বিশেষ করে হঠাৎ করেই ভারত সরকারের পেঁয়াজ রপ্তানীর ওপর নিষেজ্ঞার কারনে পেঁয়াজের মূল্য অস্বাভাবিক হারে বৃদ্ধি পাওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করা হয়। সরকার পেঁয়াজ আমদানী ও সরবরাহ নিশ্চিত করার কার্যকরী ব্যবস্থা গ্রহণ না করার ফলে জনগণ যে আর্থিক ভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছে তাতে ক্ষোভ প্রকাশ করা হয়। অবিলম্বে পেঁয়াজসহ অন্যান্য খাদ্য পণ্যের মূল্য সাধারণ জনগণের ক্রয় ক্ষমতায় আনার জন্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবী জানানো হয় এবং দেশে পেঁয়াজসহ অন্যান্য খাদ্য পণ্য উৎপাদন বৃদ্ধির লক্ষে কৃষকদের প্রয়োজনীয় প্রনোদনা প্রদানের দাবী জানানো হয়।
৭। কোভিড-১৯ করোনা ভাইরাসের ভ্যাকসিন যা কয়েকটি দেশে এবং কোম্পানী উদ্ভাবনের দাবী করছে সে বিষয়ে বিষেযজ্ঞদের সাথে মত বিনিময়ের পরে দলীয় অবস্থান নিদ্ধারনের সিদ্ধান্ত গৃহীত হয় এবং একই সঙ্গে বিশ^ স্বাস্থ্য কতৃক অনুমোদিত ভ্যাকসিন প্রাপ্তি সাপেক্ষে জনগণকে যথা সময়ে বিনামূল্যে সরবরাহ করার যে দাবী ভারপ্রাপ্ত চেয়ারম্যান করেছেন তার প্রতি পূর্ণ সমর্থন জানানো হয়।
৮। সবাইকে ধন্যবাদ জানিয়ে ভারপ্রাপ্ত চেয়ারম্যান সভা মুলতবী ঘোষণা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *