পি কে হালদারের সহযোগী শংখ ব্যাপারী কারাগারে

নিউজ দর্পণ, ঢাকা: দুদিনের জিজ্ঞাসাবাদ শেষে কানাডায় পলাতক এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক প্রশান্ত কুমার (পি কে) হালদারের ঘনিষ্ঠ সহযোগী শংখ ব্যাপারীকে দুর্নীতি দমন কমিশনে (দুদক) জিজ্ঞাসাবাদ শেষে কারাগারে পাঠানো হয়েছে।
আজ সোমবার দুপুর দেড়টায় দুদক কার্যালয় থেকে কারাগারে পাঠানো হয় তাকে। এর আগে, রোববার সকাল ১০টায় শংখ ব্যাপারীকে কমিশনে আনা হয়। এরপর দুদকের উপপরিচালক মোহাম্মদ সালাউদ্দীনের তত্ত্বাবধানে একটি দল তাকে ৮ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করে।
পরদিন (সোমবার) সকাল ১০টা থেকে তাকে ফের জিজ্ঞাসাবাদ করে দুদক। এরপর তাকে কারাগারে পাঠানো হয়।
অর্থ পাচার ও পিকে হালদারের সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে গত ৪ জানুয়ারি শংখ ব্যাপারীকে গ্রেফতার করে দুদক। সেদিনই ঢাকা মহানগর জজ বিশেষ আদালতে তোলা হয়। দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন বিচারপতি কে এম ইমরুল কায়েশ।
দুদকের অভিযোগে বলা হয়, শংখ ব্যাপারীর নামে যেসব সম্পদ রয়েছে তার কোনো বৈধ উৎস নেই। শংখ ব্যাপারীর মালিকানাধীন মুন এন্টারপ্রাইজের নামে নেয়া ৮৩ কোটি ৮৪ লাখ ঋণের টাকা আত্মসাৎ করেন পিকে হালদার।
শংখ ব্যাপারীকে গ্রেফতারের পর দুদক সচিব ড. মু আনোয়ার হোসেন হাওলাদার বলেন, শংখ ব্যাপারী পিকে হালদারের অন্যতম সহযোগী। শংখ ব্যাপারীর মাধ্যমে পিকে হালদার অর্থ পাচার করেছেন, এমন প্রমাণ পাওয়া গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *