পাবনা-৪ আসনে আ.লীগের প্রার্থী নুরুজ্জামান বিশ্বাস

নিউজ দর্পণ, ঢাকা: পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসনের উপ-নিবাচনে নৌকার প্রার্থী ঈশ্বরদী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও পাবনা জেলা আওয়ামী লীগের সহসভাপতি নুরুজ্জামান বিশ্বাস। সাবেক ভূমিমন্ত্রী ও সাংসদ শামসুর রহমান শরীফ ডিলুর পরিবারের ৬ সদস্যদের বাদ দিয়ে সেখানে নৌকার প্রতীক তুলে দেয়া হয়েছে ঈশ্বরদী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও পাবনা জেলা আওয়ামী লীগের সহসভাপতি নুরুজ্জামান বিশ্বাসের হাতে।

আজ রবিবার  বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে দলের সংসদীয় বোর্ডের সভায় তার প্রার্থী ঠিক করা হয়।

পরে দলের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়য়া স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, রবিবার বিকল ৪টায় গণপ্রজাতন্ত্রী বাংলাদশ সরকারর মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা দেশরত্ন জননত্রী শখ হাসিনা এমপি’র সরকারি বাসভবন গণভবন বাংলাদশ আওয়ামী লীগ সংসদীয় বার্ডর সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ আওয়ামী লীগের সংসদীয় বাের্ডের সভাপতি এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা এমপি। সভার সিদ্ধান্ত অনুযায়ী- ৭১ নং পাবনা-৪ সংসদীয় আসনের উপ-নির্বাচন মো. নুরুজ্জামান বিশ্বাসকে বাংলাদশ আওয়ামী লীগের মনোনয়ন প্রদান করা হয়।

উল্লেখ্য, গত ২ এপ্রিল সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলুর মৃত্যুতে আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। ১৯৯৬ সাল থেকে টানা পাঁচ বার এ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন ডিলু।

এই আসন থেকে আসনটিতে সর্বমোট ২৮ নেতা আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন। এর মধ্যে ডিলু পরিবারেরই ৬ সদস্য। মনোনয়ন পেতে পৃথকভাবে চেষ্টা করেছেন ডিলুর স্ত্রী ও ঈশ্বরদী উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি কামরুন্নাহার শরীফ, বড় ছেলে ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের সদস্য গালিবুর রহমান শরীফ, বড় মেয়ে জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক মাহজেবিন শিরিন পিয়া, শিরিনের স্বামী ঈশ্বরদী পৌর আওয়ামী লীগের সভাপতি ও ঈশ্বরদী পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ মিন্টু, ডিলুর খালাতো ভাই ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক বশির আহমেদ বকুল, ভাগ্নি জামাই সুপ্রিম কোর্টের আইনজীবী হাবিবুর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *