পাটকলের সাড়ে ৭ কোটি টাকা আত্মসাতের মামলায় কারাগা‌রে কর্মকর্তা

নিউজ দর্পণ, খুলনা : খুলনায় পাটপণ্যের ওজনে কারচুপি করে ৭ কোটি ৪৩ লাখ ৯১ হাজার টাকা আত্মসাতের মামলায় বাংলাদেশ জুট মিলস কর্পোরেশন (বিজেএমসি) খুলনা আঞ্চলিক কার্যালয়ের সাবেক ব্যবস্থাপক (উৎপাদন) শংকর চন্দ্র ভূঁইয়াকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

আজ সোমবার দুপুরে খুলনা মহানগর দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে বিচারক শহিদুল ইসলাম জামিন না মঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী খন্দকার মজিবর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ২০১৪ সালের ২৩ সেপ্টেম্বর থেকে ২০১৫ সালের ২৯ মে পর্যন্ত দায়িত্বে থাকাকালে মামলার আসামি বিজেএমসির মহাব্যবস্থাপক (সাময়িক বরখাস্ত) জাহাঙ্গীর হোসেন, সাবেক ব্যবস্থাপক (উৎপাদন) শংকর চন্দ্র ভূঁইয়া ও প্লাটিনাম জুবলি জুট মিলস’র সাবেক ব্যবস্থাপক (উৎপাদন) লিয়াকত হোসেন প্লাটিনাম জুবলি জুট মিলস’র ওয়েস্টেজ রোলের (বাতিল হওয়া পাটপণ্য) ওজনে ঘাটতি দেখিয়ে এক হাজার ৫২৯ দশমিক ২৯ মেট্রিক টন পাটপণ্য আত্মসাৎ করেন। যার মূল্য সাত কোটি ৪৩ লাখ ৯১ হাজার টাকা।

এ ঘটনায় ২০১৬ সালে খালিশপুর থানায় মামলার পর ২০১৯ সালের ২৬ আগস্ট শংকর চন্দ্র ভূঁইয়াকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। মামলার অন্য দুই আসামি জাহাঙ্গীর হোসেন এবং লিয়াকত হোসেন জামিনে রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *