নির্বাচন প্রত্যাখ্যান করে ঢাকা-১৮তে ফের নির্বাচনের দাবি বিএনপির

নিউজ দর্পণ, ঢাকা: এজেন্ট বের করে দেয়া, কেন্দ্র দখল করাসহ নানা অভিযোগ এনে ঢাকা-১৮ আসনের নির্বাচন প্রত্যাখ্যান করেছে বিএনপি। দলটির পক্ষ থেকে এই আসনে পুনর্নিবাচনের দাবি জানানো হয়েছে।
আজ বৃহস্পতিবার বিকাল চারটার পর ঢাকা-১৮ আসনে বিএনপি মনোনীত প্রার্থী এস এম জাহাঙ্গীরের নির্বাচন পরিচালনা কমিটির পক্ষ থেকে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান সংবাদ সম্মেলন করে এ দাবি জানান।
সংবাদ সম্মেলনে নির্বাচন পরিচালনা কমিটির সমন্বয়কারী আব্দুস সালামসহ বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী উপস্থিত ছিলেন।
আজ বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত জাতীয় সংসদের ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ সংসদীয় আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ চলে। গত ১৩ জুন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুনের মৃত্যুতে শূন্য হয় ঢাকা-১৮ আসন।
আসনটিতে মোট ভোটার ৫ লাখ ৭৭ হাজার ১৮৮। এতে ছয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- আওয়ামী লীগের মোহাম্মদ হাবিব হাসান, বিএনপির এস এম জাহাঙ্গীর হোসেন, জাতীয় পার্টির নাসির উদ্দিন সরকার, গণফ্রন্টের কাজী মো. শহীদুল্লাহ, বাংলাদেশ কংগ্রেসের ওমর ফারুক ও প্রগতিশীল গণতান্ত্রিক দল (পিডিপি) মবিবুল্লাহ বাহার।
এদিকে সকাল থেকেই বিভিন্ন কেন্দ্র থেকে এজেন্টদের বের করে দেয়ার অভিযোগ ছিলো বিএনপির প্রার্থীর। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে অভিযোগের মাত্রা বাড়তে থাকে। আওয়ামী লীগের প্রার্থীর বিরুদ্ধে ঢাকার বাইরে থেকে লোক এনে কেন্দ্র দখলের অভিযোগ করেন তিনি।

অবশ্য আওয়ামী লীগের প্রার্থী মোহাম্মদ হাবিব হাসান এসব অভিযোগ অস্বীকার করে তিনি সুষ্ঠু পরিবেশে ভোট হয়েছে বলে দাবি করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *