না.গঞ্জে সড়ক অবরোধ করে গার্মেন্টস শ্রমিকদের বিক্ষোভ, তীব্র যানজট

নিউজ দর্পণ, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ করেছেন গার্মেন্টস শ্রমিকরা। আদমজী ইপিজেডে কুনতং এ্যপারেলসের কয়েক হাজার শ্রমিক বকেয়া বেতনের দাবিতে শিমরাইল-আদমজী-চাষাড়া সড়ক অবরোধ করে রাখেন।
আজ শনিবার সকাল ৮টা থেকে দ্বিতীয় দিনের মতো আন্দোলন শুরু করেন শ্রমিকরা। এর আগে বৃহস্পতিবারও বকেয়া বেতন আদায়ের জন্য আন্দোলন করেন তারা। সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন আদমজী ইপিজেডের পোশাক কারখানার কয়েক হাজার শ্রমিক। এতে করে সড়কের উভয়পাশে কয়েক কিলোমিটার পর্যন্ত তীব্র যানজট সৃষ্টি হয়। ফলে দুর্ভোগে পড়েন সাধারণ যাত্রীরা।
বিক্ষুব্ধ শ্রমিকরা জানায়, আদমজী ইপিজেডের কুনতং অ্যাপারেলস লিমিটেড (ফ্যাশন সিটি) গত বছরের ১০ আগস্ট হঠাৎ দুই দিনের ছুটি ঘোষণা করে ফ্যাক্টরি বন্ধ করে দেয়। সেই বন্ধ পরবর্তীতে ক্রমশ বৃদ্ধি করে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়। বন্ধ হওয়ার পরেও শ্রমিকদের তিন থেকে চার হাজার টাকা করে বেতন পরিশোধ করে আসছিল। তার ধারাবাহিকতায় বৃহস্পতিবার বেতন দেয়ার কথা থাকলেও গার্মেন্ট কর্তৃপক্ষ আগামী ১২ জানুয়ারি বেতন দেয়ার ঘোষণা দেয়। যার কারণে প্রায় ১ হাজার শ্রমিক বৃহস্পতিবার সকাল ৮টায় আদমজী ইপিজেডের প্রধান কার্যালয়ে অবস্থান নেন বলে জানান শ্রমিকরা। তারই ধারাবাহিকতায় শনিবার সকালে আবার সড়ক অবরোধ করে রাখে শ্রমিকরা।
দুপুর দেড়টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত অবরোধ চলছে পাশাপাশি সমাধানের চেষ্টা করছে সংশ্লিষ্টরা। ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৪-এর সিনিয়র এএসপি আইনুল হক জানান, শ্রমিকরা সড়ক থেকে সরে গিয়ে আবার জড়ো হয়েছে। আমরা চেষ্টা করি বিষয়টি সমাধান করার। মালিকপক্ষ যাতে শ্রমিকদের বকেয়া দিয়ে দেয় আমরা সে চেষ্টা করছি। দ্রুত সময়ে সমাধানের চেষ্টা চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *