নতুন কোচ কোম্যানকে মনের সব কথা খুলে বললেন মেসি

নিউজ দর্পণ ডেস্ক: বার্সায় কোনোভাবেই সুখি হতে পারছেন না লিওনেল মেসি। নিজে বিশ্বসেরা ফুটবলার। তার আশপাশে যে ধরনের ফুটবলার থাকা প্রয়োজন তেমনটা যেমন পাচ্ছেন না, তেমনি নানা বিষয় নিয়েই দীর্ঘদিন বার্সার সঙ্গে ঝামেলা লেগেই রয়েছে মেসির। যে কারণে নতুন চুক্তিতে রাজি হচ্ছেন না। ইঙ্গিত দিচ্ছেন ক্লাব ছেড়ে যাবেন।

এ পরিস্থিতিতে বার্সায় এলেন নতুন কোচ রোনাল্ড কোম্যান। সাবেক বার্সা কিংবদন্তি এতদিন দায়িত্ব পালন করছিলেন নেদারল্যান্ডস জাতীয় ফুটবল দলের। সেখান থেকেই তিনি যোগ দিলেন এসে ন্যু ক্যাম্পে।

বার্সার দায়িত্ব নেয়ার পরই ঘোষণা দিয়েছিলেন ২৪ ঘণ্টার মধ্যে মেসির সঙ্গে আলোচনায় বসবেন তিনি। নতুন কোচের সঙ্গে আলোচনায় বসার জন্য নিজের ছুটির তারিখও পিছিয়ে দিয়েছেন মেসি।

অবশেষে মেসি এবং রোনাল্ড কোম্যানের সেই বহুল প্রত্যাশিত সাক্ষাতটি হলো। দু’জনের একান্ত আলাপনে নতুন কোচের কাছে নিজের মনের দরজা-জানালা সব খুলে দিয়েছেন মেসি। বললেন অনেক না বলা কথা। জানালেন, বার্সায় আসলে কি কি সমস্যা বিরাজমান, তিনি নিজে কি কি সমস্যার মুখোমুখি হচ্ছেন- এসব।

বার্সা লা লিগা শিরোপা হারিয়েছে রিয়াল মাদ্রিদের কাছে। আশা ছিল চ্যাম্পিয়ন্স লিগ নিয়ে। কিন্তু বায়ার্ন মিউনিখের কাছে ৮-২ গোলের বিশাল ব্যবধানে পরাজয়ের পর পুরোপুরি বিধ্বস্ত বার্সা। দলটির নখ-দন্ত যেন সব বেরিয়ে পড়েছে। এখন সে সবই মেরামতের কাজ করতে হবে কোম্যানকে।

কোম্যানের প্রথম কাজই হচ্ছে, মেসিকে বুঝিয়ে-সুজিয়ে বার্সায় ধরে রাখা এবং তাকে আগের মত স্বাধীনভাবে খেলার সুযোগ করে দেয়া। বার্সা কোচের দায়িত্ব নেয়ার পরই তিনি বলেছেন, ‘আমি জানি না, মেসিকে বুঝিয়ে তার মত পরিবর্তন করতে পারবো কি না। তিনি হলেন বিশ্বের সেরা ফুটবলার। নিশ্চিত কোচ হলে আপনি তার মত ফুটবলারকেই দলে চাইবেন।’

তিনি আরও বলেন, ‘কোচ হিসেবে আমারও স্বপ্ন মেসির সঙ্গে কাজ করার। তিনি পারফর্ম করেই ম্যাচ জেতান এবং জেতেন। তিনি ক্লাবে থাকলেই আমি খুব খুশি হবো। খুব দ্রুতই তার সঙ্গে দেখা করবো আমি এবং কথাও বলবো।’

অবশেষে সেই সাক্ষাৎ হয়েছে। কি কথা হলো দু’জনের মাঝে। বার্সার একটি বিশ্বস্ত সূত্র মারফত জানা যাচ্ছে, ‘মেসি তার নতুন কোচকে বলেছেন, বার্সেলোনায় আমি আমার ভবিষ্যত আর দেখতে পাচ্ছি না।’ ৬ বারের ব্যালন ডি’অর জয়ী ফুটবলার এটাও কোম্যানকে জানিয়ে দিয়েছেন যে, এই মুহূর্তে ক্লাবের ভেতরে যতটা থাকা প্রয়োজন তার, তার চেয়েও বেশি বাইরে চলে গেছেন। তবে, চুক্তির শর্তের কারণে বার্সা ছাড়াও তার জন্য কঠিন একটি ব্যাপার।’

মেসির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হচ্ছে আগামী বছর। তার রিলিজ ক্লাজ হলো ৭০০ মিলিয়ন ইউরো। এছাড়া তার জানা-অজানা পারিশ্রমিকের পরিমাণ হয়তো জানা সম্ভব নয়। তবে, এত হাজার হাজার কোটি টাকা দিয়ে ফ্রি-ট্রান্সফার ছাড়া ৩৩ বছর বয়সী এই ফুটবলারকেও কেনা এখন কারো পক্ষে সম্ভব নয়। এমনকি এত টাকার জন্য যে কোনো ব্যাংক পর্যন্ত ভেঙে যেতে পারে।

শুধুমাত্র এ কারণেই হয়তো মেসিকে বার্সায় থাকতে হতে পারে। ভিন্ন কোনো কারণে নয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *