নকল মাস্ক সরবরাহে জেএমআই চেয়ারম্যানের জামিন বহাল

নিউজ দর্পণ, ঢাকা : নকল এন-৯৫ মাস্ক সরবরাহের অভিযোগে করা মামলায় জেএমআই লিমিটেডের চেয়ারম্যান আবদুর রাজ্জাকের জামিন বহাল রেখেছে হাইকোর্ট।
মঙ্গলবার সকালে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মহিউদ্দিন শামীমের বেঞ্চ এ আদেশ দেন। আবদুর রাজ্জাকের জামিন বাতিলের রুল খারিজ করে এ আদেশ দেয়া হয়।
এদিন দুদকের পক্ষে আদালতে শুনানি করেন আইনজীবী খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমিন উদ্দিন মানিক। রাজ্জাকের পক্ষে রুল শুনানি করেন আইনজীবী এম কে রহমান।
হাইকোর্ট আদেশে বলেছে, বেআইনিভাবে নকল এন-৯৫ মাস্ক সরবরাহের যে অভিযোগ এ মামলায় আনা হয়েছে, মামলার বিচারেই তার সুরাহা হবে। সামগ্রিক বিবেচনায় বিচারিক আদালত যে জামিন দিয়েছে, তার সাথে বিচারের কোনো সম্পর্ক নেই। বিচারিক আদালতের জামিন আদেশে আমরা বেআইনি বা ভুল কিছু খুঁজে পাইনি। ফলে রুলটি খারিজ করা হল। আসামি বিচার সম্পন্ন হওয়া পর্যন্ত জামিনে থাকবেন।
জামিন পেলেও বিচারিক আদালতের অনুমতি ছাড়া দেশের বাইরে যেতে পারবেন না রাজ্জাক। জামিনের অপব্যহার হলে তা বাতিল করার স্বাধীনতা বিচারিক আদালতের থাকবে বলে জানায় হাইকোর্ট।
গত ১৫ অক্টোবর ঢাকার মহানগর সিনিয়র স্পেশাল জজ এই মামলায় জেএমআই লিমিটেডের চেয়ারম্যান আবদুর রাজ্জাককে জামিন দেন। এর বিরুদ্ধে দুদক হাইকোর্টে রিভিশন আবেদন করলে রুল দেন হাইকোর্ট। করোনাকালে প্রতিষ্ঠানটির বিরুদ্ধে সরকারি হাসপাতালে নকল মাস্ক সরবরাহের অভিযোগ ওঠে। নকল এন-৯৫ মাস্ক সরবরাহের অভিযোগে গত ২৯ সেপ্টেম্বর আবদুর রাজ্জাকসহ অন্যদের বিরুদ্ধে দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ মামলাটি করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *