ধর্ষণ ও নারী নির্যাতনে প্রতিবাদে নারী ও শিশু অধিকার ফোরামের ৩ দিনের কর্মসূচি ঘোষণা

নিউজ দর্পণ, ঢাকা: নোয়াখালীর বেগমগঞ্জে গৃহবধুর ওপর নির্মম নারকীয় বিভতসতা, সিলেটের এমসি কলেজে নববধুর সম্ভমহানিসহ সারাদেশে নারী ও শিশু নির্যাতনে প্রতিবাদে তিনদিনের কর্মসূচি ঘোষণা করেছে নারী ও শিশু অধিকার ফোরাম।
কর্মসূচি হচ্ছে, ৮ অক্টোবর সকাল ১১টায় জাতীয় প্রেস কাবের সামনের সড়কে অবস্থান কর্মসূচি, ১০ অক্টোবর সারাদেশে জেলায় জেলায় মানববন্ধন ও ১১ অক্টোবর ঢাকাসহ সারাদেশে জেলা আদালত প্রাঙ্গনে সমাবেশ ও জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি পেশ।
আজ মঙ্গলবার বিকালে এক সংবাদ সম্মেলনে সংগঠনের আহবায়ক ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান এই কর্মসূচি ঘোষণা করেন। তিনি বলেন, সারাদেশে যেভাবে নারী ও শিশু নির্যাতন ও সহিংসতা বেড়েছে তা নজিরবিহীন। আজ দেশের মানুষ চরম অনিশ্চিয়তার মধ্যে দিন কাটাচ্ছে। এভাবে একটা দেশ চলতে পারে না। সকলকে এক হয়ে নিপীড়ক- দুস্কৃতিকারীদের বিরুদ্ধেে প্রতিরোধ গড়ে তুলতে হবে। আমরা আজকে ওই বিভতসতা বিরুদ্ধে তিন দিনের কর্মসূচি ঘোষণা করছি।

স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, দলমতনির্বিশেষে, জাতিধর্ম নির্বিশেষে এক কাতারে দাঁড়িয়ে এর পরিত্রাণ করতে হবে, এর বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। এর হিসাব নিতে হবে।
মহিলা ও শিশু কল্যাণ পরিষদের সদস্য সচিব নিপুণ রায় চৌধুরী পরিচালনায় সংবাদ সম্মেলনে বিএনপির কেন্দ্রীয় নেতা মীর সরফত আলী সপু, দীপেন দেওয়ান, মোস্তাফিজুর রহমান বাবুল, তাইফুল ইসলাম টিপু, মীর নেওয়াজ আলী নেওয়াজ, রফিকুল ইসলাম, বিলকিস ইসলাম, সিমকি ইমাম খান, মশিউর রহমান বিপ্লব, আরিফা সুলতানা রুমা, আমিনুল ইসলাম খান প্রমূখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *