ধর্ষণবিরোধী লংমার্চে হামলার প্রতিবাদে শাহবাগে অবরোধ

নিউজ দর্পণ, ঢাকা: ফেনীতে ধর্ষণবিরোধী লংমার্চে হামলার প্রতিবাদে আজ বুধবার শাহবাগ মোড়ে অবরোধ করেছে বিভিন্ন বাম সংগঠনের নেতাকর্মীরা। বিােভকারীরা দুপুরের দিকে রাস্তায় নেমে পড়ে অবস্থান কর্মসূচি পালন করে।
এ সময় তারা ধর্ষণ বিরোধী বিভিন্ন স্লোগান ও সাহাবাগের গুরুত্বপূর্ণ সড়কে বিােভ মিছিল করেন। সড়ক অবরোধ করে বিােভ করায় শাহবাগসহ আশপাশের বিভিন্ন সড়কের যান চলাচল বন্ধ হয়ে যায়। ফলে ভোগান্তিতে পড়েন সাধারণ মানুষ। (ইউএনবি)

ধর্ষণ, যৌন হয়রানি ও নারীদের প্রতি সহিংসতার ক্রমবর্ধমান ঘটনার প্রতিবাদে গত ১৭ অক্টোবর ফেনীতে একটি লংমার্চে হামলা চালানো হয়। স্থানীয় আওয়ামী লীগ ও যুবলীগ নেতারা এ হামলা চালায় বলে অভিযোগ করেন লংমার্চের আয়োজনকারী বামপন্থী সংগঠনের নেতারা। বামপন্থী সংগঠন, ছাত্র, যুবক এবং মানবাধিকার কর্মীসহ বিােভকারীরা, ‘ধর্ষণ ও বিচারহীনতার বিরুদ্ধে বাংলাদেশ’ ব্যানারে ৯ দফা দাবিতে তাদের লংমার্চ শুরু করেন।
সিলেট এমসি কলেজ এবং নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় সাম্প্রতিক গণধর্ষণের ঘটনার পর অক্টোবরের শুরু থেকেই দেশজুড়ে ধর্ষণ ও সহিংসতার বিরুদ্ধে প্রতিবাদ শুরু হয়। ধর্ষণের ক্রমবর্ধমান ঘটনার বিরুদ্ধে ব্যাপক বিােভের প্রেেিত, ধর্ষণের সর্বোচ্চ শাস্তি হিসাবে কারাদণ্ডের পরিবর্তে মৃত্যুদণ্ড কার্যকর করার অনুমতি দিয়ে একটি অধ্যাদেশ জারি করেন রাষ্ট্রপতি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *